1. jamunaprotidin@gmail.com : jamunaprotidin : Nihal Khan
  2. info@jamunaprotidin.com : Nihal :
রাবির পুকুর থেকে আবারও ২টি মর্টারশেল ও ১টি রকেট লঞ্চার উদ্ধার করেছে পুলিশ » Jamuna Protidin
শুক্রবার, ০৭ মে ২০২১, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম:
ভূরুঙ্গামারীর কৃতি সন্তান শামছুল হক চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ গলাচিপায় ঘাট ইজারা বিতর্কে দুই নারীর মধ্যে সংঘর্ষ নারী কেলেঙ্কারির বিরুদ্ধে নিউজ করায় মহেশখালীতে ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের দুমকিতে সেনাবাহিনীর উদ্যোগে অসহায়দের মাঝে ত্রান বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : র‍্যাবের অভিযানে দুই তাণ্ডবকারী গ্রেফতার ভালোবাসা কী শেরপুরে নারীর প্রতি সহিংসতা রোধ,অপপ্রচার বন্ধ ও আইনী সুরক্ষার দাবিতে মানববন্ধন মিমির মেডিকেলে ভর্তির দায়িত্ব নিলেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার জন্মদিনের পরের দিন খুন হলো তানিশা ঈদের কেনাকাটা করার সময় গ্রেফতার বাঁশখালীর জামায়াত নেতা জহিরুল ইসলাম

রাবির পুকুর থেকে আবারও ২টি মর্টারশেল ও ১টি রকেট লঞ্চার উদ্ধার করেছে পুলিশ

রুহুল আমীন খন্দকার, স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৭১ বার পঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলের পাশে একটি পুকুর থেকে আবারও দুটি মর্টার শেল ও একটি রকেট লঞ্চার উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে জুয়েল নামে স্থানীয় এক যুবক লাকড়ি কুড়াতে এসে রকেট লঞ্চারটি দেখতে পায়। পরে পাশে নিরাপত্তায় নিয়োজিত পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে আরও দুটি মর্টারশেল উদ্ধার করে। জুয়েল বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের ডাইনিংয়ের কাজে নিয়োজিত রয়েছে।

লঞ্চার ও মর্টারশেল যে স্থান থেকে উদ্ধার করা হয়েছে তার পাশেই একাত্তরে পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিল। এগুলো যুদ্ধের সময়কার বলে ধারণা করা হচ্ছে। এর আগে গত ২৭ এপ্রিল পার্শ্ববর্তী পুকুর থেকে একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করে পুলিশ। পরের দিন সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয় টিম মর্টারশেলটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে।

মর্টারশেল ও লাঞ্চার উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে মতিহার থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইমরান হোসাইন গণমাধ্যম কর্মীদের জানান, উদ্ধারকৃত মর্টারশেল ও রকেট লঞ্চার বদ্ধভূমি এলাকার পুলিশ বক্সের পাশে ঘিরে রাখা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, লঞ্চার ও মর্টারশেলটি যে স্থান থেকে উদ্ধার করা হয়েছে তার পাশেই পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিল। এগুলো যুদ্ধের সময়কার বলে আমরা ধারণা করছি। মাটি খনন করলে আরও পাওয়া যেতে পারে। অপরদিকে এ এলাকায় যাহারা চলাচল বা চাষাবাদ করেন তাদের বিপদ এড়াতে সেখানে চলাচল বন্ধসহ প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে বলে জানান প্রক্টর।

উল্লেখ্য, ১৯৭১ সালে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হল ছিল পাকিস্তানি হানাদার বাহিনীর ক্যাম্প। সম্প্রতি হলের পূর্বপাশে পুকুর খননের কাজ শুরু হয়েছে। খনন করা পুকুর থেকে মর্টারশেল ও রকেট লঞ্চারটি উদ্ধার করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
© All rights reserved © 2021 যমুনা প্রতিদিন
Theme Customized BY Sky Host BD