1. jamunaprotidin@gmail.com : jamunaprotidin : Nihal Khan
  2. info@jamunaprotidin.com : Nihal :
প্রকাশিত সংবাদের প্রতিবাদে মহেশখালী উপজেলা প্রেসক্লাবের বিবৃতি » Jamuna Protidin
শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:৩৫ অপরাহ্ন
শিরোনাম:

প্রকাশিত সংবাদের প্রতিবাদে মহেশখালী উপজেলা প্রেসক্লাবের বিবৃতি

নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশের সময় মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ৫০ বার পঠিত

গতকাল সোমবার ০৩/০৫/২১ ইং দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকায় ”ওরা ডিজিটাল ধান্দাবাজ, ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ভদ্র মানুষদের হয়রানির অভিযোগ” সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

সংবাদটি মিথ্যা, ভিত্তিহীন ও উদ্যেশ্য প্রনোধিত।মূলত একটি কুচক্রী মহল, সাংবাদিক আ.ন.ম হাসান ও সাংবাদিক এস এম রুবেলকে জড়িয়ে মিথ্যা তথ্য দিয়ে দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকাকে বিভ্রান্ত করেছে, এই মর্মে এই সংবাদটি প্রকাশিত হয়েছে।

সাংবাদিক আ.ন.ম হাসান ও সাংবাদিক এস এম রুবেলের মান-সম্মান হানি করার লক্ষ্যে এ ধরনের নোংরা, অসত্য ও ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করেছে একটি স্বার্থন্বেষী কুচক্রী মহল। সাংবাদিক আ.ন. হাসান মহেশখালী উপজেলা প্রেসক্লাবের মনোনিত সদস্য সচিব ও রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার মহেশখালী উপজেলা শাখার নির্বাচিত সাধারণ সম্পাদক ও কক্সবাজার জেলার বহুল পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক ইনানীর মহেশখালী প্রতিনিধি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে সাংবাদিক এস এম রুবেল মহেশখালী উপজেলা প্রেসক্লাবের আহবায়ক কমিটির সদস্য ও রিপোর্টার্স ইউনিটি মহেশখালী উপজেলা শাখার নির্বাচিত সভাপতি ও জেলার বহুল পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক দেশ-বিদেশের মহেশখালী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। এই পেশার মহান গুরু দায়িত্ব পালনে বিভিন্ন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগের ভিত্তিতে সাহসিকতার সাথে সংবাদ প্রকাশ করে আসছেন স্ব স্ব পেশাকে সমুন্নত রেখে। তাঁদের এই সাহসিকতার সফল কর্মকাণ্ডকে হেয় করার লক্ষ্যে একটি স্বার্থন্বেষী কুচক্রী মহল বিভিন্ন সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে অনৈতিক উদ্দেশ্য অর্জনের লক্ষ্যে বিভ্রান্ত করছে।

প্রকাশিত সংবাদে বক্তব্য প্রদানকারী ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা এনাম বলেন, তিনি প্রকাশিত সংবাদ সম্পর্কে অবগত নন, তাঁর কাছ থেকে কোনো ধরনের বক্তব্য না নিয়ে অনৈতিক উদ্দেশ্যে বিনা অনুমতিতে প্রকাশিত হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বক্তব্য প্রদানকারী আরেকজন হলেন, মহেশখালী উপজেলায় সমাজ সেবা কার্যালয়ে কর্মরত ট্রেইনার করিম। তিনি বলেন, প্রকাশিত সংবাদ সম্পর্কে তিনি অবগত নন। অনৈতিক স্বার্থে তাঁর নাম ভাঙ্গিয়ে অপপ্রচার করেছেন। প্রকাশিত সংবাদ সম্পর্কে কিছুই জানেন না।
তাছাড়া উক্ত সংবাদে যাদের বিরুদ্ধে অভিযোগ এনেছে তাদের কোন বক্তব্য নেওয়া হয়নি। যা সাংবাদিকতার কোন নীতিনৈতিকতার মধ্যে পড়েনা।

প্রকাশিত সংবাদে মহেশখালী কলেজের শিক্ষক রানার বক্তব্যে স্পষ্টভাবে প্রতীয়মান হয়, সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে সাংবাদিক আ.ন.ম হাসান ও সাংবাদিক এস এম রুবেলকে সামাজিকভাবে মানহানী করার লক্ষ্যে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচার করিয়েছেন। আমরা মহেশখালী উপজেলা প্রেসক্লাব এই প্রকাশিত সংবাদ ও উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, মহেশখালী কলেজের শিক্ষক রানার বিরুদ্ধে বিগত কিছুদিন যাবত নারী কেলেঙ্কারি সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। তারই ধারাবাহিকতায় সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচার করাচ্ছেন তিনি।

আমরা মহেশখালী উপজেলা প্রেসক্লাব শীঘ্রই তার এই মিথ্যা,বানোয়াট,ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।আর এ মিথ্যা সংবাদে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী:
মহেশখালী উপজেলা প্রেসক্লাব, কক্সবাজার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
© All rights reserved © 2021 যমুনা প্রতিদিন
Theme Customized BY Sky Host BD