1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. carrington@miki8.xyz : imayfe2724819 :
  4. admin@zahidit.com : Publisher :
  5. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
একজন সিনিয়র সচিব,একজন দক্ষ অভিভাবকের কাছে প্রাথমিক সহকারি শিক্ষকদের প্রত্যাশা » Jamuna Protidin
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:৪৩ পূর্বাহ্ন

একজন সিনিয়র সচিব,একজন দক্ষ অভিভাবকের কাছে প্রাথমিক সহকারি শিক্ষকদের প্রত্যাশা

যমুনা প্রতিদিন ডেস্ক
  • প্রকাশের সময়: সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ৫৬ বার পঠিত

আমাদের প্রিয় অভিভাবক, আমাদের শ্রদ্ধা এবং আস্থার জায়গা, প্রাথমিক শিক্ষা পরিবারের গর্ব, আমাদের অহঙ্কার, একজন মহান কর্মবীর, আপনি সর্বদা কর্ম পিপাসু।নতুন কিছু সৃজনে সর্বদা গতিশীল। প্রাথমিক শিক্ষায় ব্যাপক উন্নয়নে আপনার ভূমিকা প্রাথমিক শিক্ষা পরিবারে চির স্মরণীয় হয়ে থাকবে।

প্রথমিক শিক্ষার আধুনিকায়ন, শিক্ষক – কর্মকর্তার ভাগ্য পরিবর্তনে আপনার নিরলস প্রচেষ্টা সকলের মন জয় করেছে। দেশ একটি আধুনিক ও মান সম্মত প্রাথমিক শিক্ষা ব্যবস্থা পেয়েছে আপনার হাত ধরে।

আপনি অবগত আছেন, আমরা বাংলাদেশের প্রাথমিক সহকারি শিক্ষকগণ দীর্ঘ দিন যাবৎ ন্যায্য দাবি, প্রধান শিক্ষকদের কেবলই পরের ধাপে অর্থাৎ ১১ তম গ্রেডে বেতন স্কেল নির্ধারণের দাবি জানিয়ে আসছি। তারই ধারাবাহিকতায় আপনি বেতন গ্রেড উন্নীত করার জন্য অর্থ মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠান, অর্থ সচিবের সাথে কথা বলেন। কিন্তু আপনার পাঠানো প্রস্তাব প্রত্যাখ্যান করে অর্থ মন্ত্রণালয়।

পরবর্তিতে আমরা ঐক্য পরিষদ সমাবেশের ডাক দিলে প্রতিমন্ত্রী মহোদয় ও আপনার অনুরোধে আমরা শান্তিপূর্ণ সমাবেশ করেও কিছু অপ্রত্যাশিত ঘটনার কারণে আমরা (শিক্ষকগন) পুলিশি হামলার শিকার হই, যা জাতির জন্য ছিল লজ্জার।

পরবর্তিতে আপনার সাথে আলোচনার মাধ্যমে আপনার প্রতি অগাধ আস্থা রেখে ঐক্য পরিষদের ঘোষিত পরীক্ষা বর্জন কর্মসূচী স্থগিত করে আমরা জাতিকে একটি সুন্দর, সফল সমাপনী পরীক্ষা উপহার দেই।

আমরা প্রাথমিক শিক্ষকগন সর্বদা আপনার প্রতি আস্থাশীল, আপনার সকল নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল এবং আপনার নির্দেশনা বাস্তবায়নে বদ্ধপরিকর। আপনি আমাদের প্রিয় অভিভাবক। অনেক চেষ্টা করেছেন আমাদের ভাগ্য পরিবর্তনে। কিন্তু আজও আমাদের বেতন গ্রেড বৈষম্যের কোন সুরাহা হয়নি।

আপনি আজ সচিব থেকে সিনিয়র সচিব, প্রাথমিক শিক্ষা পরিবারের গর্ব, আমাদের অহঙ্কার। আপনার জন্য শুভ কামনা। আপনি সচিব হিসেবে যা পারেননি, কর্মজীবনের শেষ বেলায় একজন সিনিয়র সচিব হিসেবে আপনি নিশ্চয়ই পারবেন। ৪ লক্ষ শিক্ষকের একটিই চাওয়া, প্রিয অভিভাবকের কাছে একটি মাত্র নিবেদন, প্রাথমিক শিক্ষকদের বেতন গ্রেড বৈষম্য আপনার হাতেই দূরীভূত হবে।

আপনিই একটি ইতিহাস সৃস্টি করে যাবেন, বেতন বৈষম্য নিরসনের মাধ্যমে। প্রয়োজন মনে করলে আপনি আমাদেরকে নিয়ে আবার বসেন/ ভার্চুয়াল মিটিং করেন। আপনার পরিবারের সংখ্যা গরিষ্ঠ সদস্য আমরা, কিন্তু আমাদের সাথে আপনার যোগাযোগ সে তুলনায খুবই নগন্য।

বাংলাদেশের প্রাথমিক শিক্ষকগনের মনের মনিকোঠায় আপনার স্থান। রত্নগর্ভা মায়ের রত্ন আপনি। আপনি ৪ লক্ষ শিক্ষকের ভালোবাসা, শ্রদ্ধা ও দোয়ায় মহান আল্লাহর কৃপায় ভালো থাকবেন। মহান আল্লাহ্ আপনাকে আরো সম্মান, সুস্থতা ও শান্তি দিবেন।

আপনার নিজের কাছেও ভালো লাগবে এ কথা ভেবে, আপনি প্রাথমিক শিক্ষার একটি বড় বৈষম্য দূর করতে পেরেছেন। আপনার আত্মার প্রশান্তি ঘটবে। আপনিই পারবেন স্যার, আপনার মতো মহান কর্মবীরের পক্ষেই সম্ভব ইতিহাস সৃস্টি করা, ন্যায্য অদিকার ফিরিয়ে দেয়। লেখার মধ্যে ভুল হলে ক্ষমা করবেন। ধন্যবাদ।

মো: আনিসুর রহমান
আহবায়ক-বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ।
সভাপতি-বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews