1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. admin@zahidit.com : Publisher :
  4. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
চালু হলো বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক স্মার্টফোন এ্যাপ্লিকেশন "এক্সপ্রেস কনসালট্যান্সি" » Jamuna Protidin
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪০ অপরাহ্ন

চালু হলো বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক স্মার্টফোন এ্যাপ্লিকেশন “এক্সপ্রেস কনসালট্যান্সি”

ফাতেমা তুজ জোহরা ইমু, জবি প্রতিনিধিঃ
  • প্রকাশের সময়: শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ৪১ বার পঠিত

এক্সপ্রেস কনসালট্যান্সি লিমিটেড বাংলাদেশের প্রথম কোন সম্পূর্ণ ডিজিটালাইজড উচ্চশিক্ষা পরামর্শপ্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে ৫ আগস্ট, ২০২০ তরিখে চালু করল বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক সার্বজনীন স্মার্টফোন ভিত্তিক এ্যাপ্লিকেশন (মোবাইল এ্যাপ) ‘‘এক্সপ্রেস কনসালট্যান্সি ’’। যা গুগল প্লে স্টোর এবং এ্যাপেল এ্যাপ স্টোর থেকে সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

এক্সপ্রেস কনসালট্যান্সি’’ এ্যাপ এর মাধ্যমে যে কোন শিক্ষার্থী বা সেবাগ্রহীতা দেশের যে কোন প্রান্ত থেকে বিশ্বের সনামধন্য ১১০০ এর বেশি শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশুনার জন্য সব ধরণের তথ্য সহায়তা পাবেন; এবং কোন রকম সার্ভিস চার্জ ছাড়াই ঘরে বসে তার পছন্দের শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন করতে পারবেন এবং পেয়ে যাবেন তার কাঙ্ক্ষিত অফার লেটার।

এক্সপ্রেস কনসালট্যান্সি’’ এ্যাপস- বিদেশে উচ্চশিক্ষা গ্রহণ কার্যক্রম সম্পন্ন করার একটি মোবাইল এ্যাপ্লিকেশেন। যার মাধ্যমে আপনি/শিক্ষার্থীরা ঘরে বসেই আমাদের ১১০০ এর অধিক নিবন্ধিত শিক্ষা প্রতিষ্ঠানে আবেদন প্রক্রিয়া থেকে শুরু করে অফার লেটার পাওয়া পর্যন্ত সব কার্যক্রম করতে পারবেন। প্রথমে শিক্ষার্থীরা এ্যাপসে রেজিস্ট্রেশনের সঙ্গে সঙ্গেই যোগ্যতা, বাজেট, কোর্সের ধরণ এবং সর্বোপরি পছন্দের উপর ভিত্তি করে তার জন্য প্রস্তুতকৃত উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অটোজেনারেটেড একটি তালিকা পাবেন। এর পর সেখান থেকে শিক্ষা প্রতিষ্ঠান এবং কোর্স নির্বাচনের মাধ্যমে পরবর্তী ধাপগুলো অনুসরণ করে এবং আমাদের কাউন্সিলরবৃন্দের সার্বক্ষণিক সহায়তায় সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। তবে এ্যাপসের অন্যতম আকর্ষণীয় বিষয় হল, শিক্ষার্থীরা যে কোন সময় তার জন্যে জেনারেটেড ইউনিক কোডের মাধ্যমে আবেদন প্রক্রিয়ার বর্তমান অবস্থা ট্রাক করতে পারবেন এ এ্যাপস ব্যবহার করে। তবে এ ট্রাকিং পদ্ধতিটি আমাদের ওয়েব সাইট থেকেও করা সম্ভব।

এক্সপ্রেস কনসালট্যান্সির প্রতিষ্ঠাকাল ২০২০ সালের ফেব্রুয়ারি এবং এ্যাপের প্রতিষ্ঠাকাল জুলাই মাস। তাই বাংলাদেশের প্রেক্ষাপটে সম্পূর্ণ নতুন এবং ডিজিটাল পদ্ধতিনির্ভর একটি পরামর্শপ্রদানকারী প্রতিষ্ঠান হলেও এক্সপ্রেস কনসালট্যান্সিতে কর্মরত সকল বিভাগের কর্মকর্তাদের রয়েছে এ বিষয়ে পেশাগত জ্ঞান ও অভিজ্ঞতা। সম্পূর্ণ সরকারি আচরণবিধি মেনে দেশের মধ্যে অবস্থিত ৪টি শাখার মাধ্যমে শুরু হওয়া আমাদের এ প্রতিষ্ঠানের মূল বিশ্বাস ও লক্ষ্য হলো- উচ্চশিক্ষা গ্রহণে বিদেশি শিক্ষা প্রতিষ্ঠানে গমনইচ্ছুক শিক্ষার্থীদের একটি ওয়ানস্টপ ডিজিটাল প্লাটফর্মের আওতায় নিয়ে আসা এবং সেখান থেকে তাদের সার্বিক সহায়তা প্রদান করা । সরাসরি দ্বিমুখী যোগাযোগ, অনলাইন সেবা ও সব ধরনের সামজিক যোগাযোগ ব্যবস্থার মাধ্যমে সম্পূর্ণ কর্পোরেট দৃষ্টিভঙ্গি নিয়ে সেবা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের সাথে আমাদের তাৎক্ষণিক মিথস্ক্রিয়ায় (প্রমপট রেসপন্স) আমাদের উদ্দেশ্য সফল হবে বলে মনে করি।

বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে অন্যান্য তৃতীয় বিশ্বের দেশগুলোর তুলনায় বাংলাদেশের কনভার্সন রেট খুবই নগণ্য। তাই দেশে অবস্থিত পরামর্শপ্রদানকারী প্রতিষ্ঠানের এই ঘাটতি মেটাতে এবং বিশ্বদরবারে বাংলাদেশের কনভার্সন রেট বৃদ্ধি, সামাজিক ও শিক্ষা ক্ষেত্র উন্নয়নে এক্সপ্রেস কনসালট্যান্সি তার নতুন এ্যাপস সেবার মাধ্যমে কাজ করে যাবে। সর্বোপরি দেশের শিক্ষা ও তথ্যপ্রযুক্তি খাতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে সরকার প্রণীত পরিকল্পনার সাথে তাল মিলিয়ে আমাদেরে নিরবিচ্ছিন্ন সেবা তরুণ প্রজন্মের সামনে নতুন এক দিগন্তের সূচনা করবে বলে আমরা দৃঢ় প্রত্যয়ী।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews