1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. carrington@miki8.xyz : imayfe2724819 :
  4. admin@zahidit.com : Publisher :
  5. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
ফ্রান্সে চার্লি হেবডো-হাইপার কাশের সন্ত্রাসী হামলার বিচার শুরু! » Jamuna Protidin
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:০১ অপরাহ্ন
শিরোনাম :
Cialis -Top Ten Questions And Answers ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাসেল বিল্লাল গ্রেফতার এপার বাংলার কথায় ওপার বাংলার ‘ভালোবাসি চলো আবারও’ গলাচিপায় সক্রিয় কালা জ্বর রোগ শনাক্তকরণ সভা গলাচিপা হাসপাতালের শিশু ও প্রসূতি ওয়ার্ড ঝুকিপূর্ণ গণসংযোগে ব্যস্ত শ্যামল সিদ্দিক,জনসমর্থনে নৌকা এগিয়ে রাজশাহী জেলা পরিষদ কার্যালয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যনির্বাহী কমিটির প্রথম সভা পুলিশের অভিযানে নওগাঁর নিয়ামতপুরে অবৈধ ফেন্সিডিল উদ্ধার’ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার নওগাঁর মান্দায় মাছধরাকে কেন্দ্র করে ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাই নিহত,আটক-২ মান্দায় প্রতিপক্ষের আঘাতে বৃদ্ধের মৃত্যু, আটক ২

ফ্রান্সে চার্লি হেবডো-হাইপার কাশের সন্ত্রাসী হামলার বিচার শুরু!

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়: বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ৬০ বার পঠিত

সৈয়দ মুন্তাছির রিমনঃ

বিশ্ব মানবতার আবাসভূমি ফ্রান্স। এই ফ্রান্সের মাটি সন্ত্রাসীদের তাণ্ডবে রক্তাক্ত হবে কেউ কল্পনা করেনি। কিন্ত অবিশ্বাস্য এই ঘটনা ২০১৫ ইং সালের জানুয়ারিতে সংঘটিত হয়।

আজ ২ সেপ্টেম্বর প্যারিসের আদালতের অধীনে ২০১৫-এর চার্লি হেবডো ও হাইপার কাশের সন্ত্রাসী হামলার বিচার থেকে শুরু হয়েছে। এই বিচার প্রক্রিয়া নভেম্বর পর্যন্ত চলবে ও হামলায় ১৪ জনকে আসামি হিসেবে সন্দেহ করা হচ্ছে।

জানা যায়, বিচার প্রক্রিয়াটি বিশেষ একটি ক্রিমিনাল কোর্টে হবে যেটি টেরোরিস্ট হামলা বিচার করার জন্য তৈরি করা হয়েছে। আর যেখানে পাঁচজন ম্যাজিস্ট্রেট বিচার করবেন ও এখানে ৯৪ জন উকিল আইনি লড়াইয়ে অংশগ্রহণ করবেন । এই বিচার কার্যটি ফ্রান্সের জন্য ঐতিহাসিক বিচার প্রক্রিয়া হওয়ার কারণে প্রথম থেকে শেষ পর্যন্ত ভিডিও রেকর্ড করা হবে।

এদিকে সন্ত্রাসীরা একটি বিদ্রুপাত্মক সাময়িকীর অফিসে হামলা চালিয়ে ছিল। তখন অন্তত ১২ জন লোক নিহত এবং ৫ জন আহত হয়। নিহতদের মধ্যে একজন সাংবাদিক ও দুজন পুলিশ ছিল।

হামলার সময় বন্দুকধারীরা চিৎকার করে বলছিল, ‘আমরা নবীর হয়ে প্রতিশোধ নিয়েছি।’ তৎকালীন সময় চার্লি হেবদো পত্রিকায় ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর তথ্য প্রকাশ হয়।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews