1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. admin@zahidit.com : Publisher :
  4. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
কণ্ঠশিল্পী কনক চাঁপার জন্মদিন আজ » Jamuna Protidin
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম :
আপনার একটু সাহায্য বাঁচিয়ে দিতে পারে একটি প্রান,”মানবিক সাহায্যর আবেদন” ঝিনাইদহে পাটের সুতায় তৈরী জুতা যাচ্ছে বিদেশে কক্সবাজারের পথে সোনারগাঁয়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির গাড়িতে আগুন তানোর পৌরবাসীর দুঃখ লাঘবে সুজনের ক্ষুদ্র প্রচেষ্টা মোংলায় মৎস্যজীবী দলের সাধারন সম্পাদকের ইন্তেকাল কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় ভূমি অফিসের কর্মকর্তা নিহত পরকীয়া করতে গিয়ে গণধোলাই এর অভিযোগ : বিবস্ত্র অবস্থায় পালালেন সাবেক ইউপি সদস্য বশেমুরবিপ্রবির সাবেক শিক্ষার্থী সনেট দাশ আর নেই! দুর্গাপুরে বিবাহিত বনাম অবিবাহিত ফুটবল খেলা অনুষ্ঠিত  নির্বাচন আসলে শীতের পাখির মতো অনেকের আগমন ঘটে-নূরুজ্জামান বিশ্বাস

কণ্ঠশিল্পী কনক চাঁপার জন্মদিন আজ

যমুনা প্রতিদিন ডেস্ক
  • প্রকাশের সময়: শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৭ বার পঠিত

প্রথিতযশা কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনক চাঁপার জন্মদিন আজ। ১৯৬৯ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবা আজিজুল হক মোর্শেদ। পাঁচ ভাই বোনের মধ্যে তৃতীয় কনক চাঁপা। অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়ে তিনি বাংলা গানের ভাণ্ডারকে সমৃদ্ধ করেছেন।

চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতি সহ প্রায় সবধরনের গানে কনক চাঁপা সমান পারদর্শী। তিনি প্রায় তিন যুগ ধরে সংগীতাঙ্গনে কাজ করে যাচ্ছেন। এ পর্যন্ত চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন কনক চাঁপা। প্রকাশিত হয়েছে অসংখ্য একক গানের অ্যালবাম।

গানের পাশাপাশি লেখক হিসেবেও কনকচাঁপার সুখ্যাতি রয়েছে। ২০১০ সালের অমর একুশে বইমেলায় ‘স্থবির যাযাবর’, ২০১২ সালের অমর একুশে বইমেলায় ‘মুখোমুখি যোদ্ধা’ ও ২০১৬ সালের অমর একুশে বইমেলায় ‘মেঘের ডানায় চড়ে’ নামের বই প্রকাশিত হয়েছে কনক চাঁপার।

কনকচাঁপা বিখ্যাত কন্ঠশীল্পি বশীর আহমেদের ছাত্রী। দীর্ঘদিন তাঁর কাছে উচ্চাঙ্গ, নজরুল সঙ্গীতসহ অন্যান্য ভারতীয় সঙ্গীতের তালিম নিয়েছেন।

কনক চাঁপার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন, তোমাকে চাই শুধু তোমাকে চাই, ভাল আছি ভাল থেকো, যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয় (খালিদ হাসান মিলুর সাথে), আমার নাকেরই ফুল বলে রে তুমি যে আমার, তোমায় দেখলে মনে হয়, আকাশ ছুঁয়েছে মাটিকে, অনন্ত প্রেম তুমি দাও আমাকে, তুমি আমার এমনই একজন উল্লেখযোগ্য।

গানের জন্য রুমানা মোর্শেদ কনক চাঁপা বেশ কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া তিনি বাচসাস চলচ্চিত্র পুরস্কার, দর্শক ফোরাম পুরস্কার, প্রযোজক সমিতি পুরস্কারসহ আরও অসংখ্য পুরস্কার পেয়েছেন।

তথ্যসুত্রঃ একুশে ইটিভি

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews