1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. admin@zahidit.com : Publisher :
  4. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
করোনাকালীন নারীর কর্মহীনতা-স্বাস্থ্যহীনতা নিরসনের দাবীতে সংবাদ সম্মেলন » Jamuna Protidin
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪২ অপরাহ্ন

করোনাকালীন নারীর কর্মহীনতা-স্বাস্থ্যহীনতা নিরসনের দাবীতে সংবাদ সম্মেলন

শাহিনুর রহমান সোনা
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩ বার পঠিত

করোনা ভাইরাস মহামারির জেরে নারীর কর্মহীনতা ও স্বাস্থহীনতা নিরসনে এবং ক্রমবর্ধমান নারী নির্যাতন বন্ধে প্রয়োজনীয় ও কার্যকরী পদক্ষেপ গ্রহনের দাবীতে রাজশাহীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল এগারটায় রাজশাহী নগরীর আলপট্টি জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট কার্যালয়ে জনউদ্যোগ রাজশাহীর আয়োজনে ও আইইডি’র সহযোগিতায় জনউদ্যোগ রাজশাহীর আহবায়ক মুক্তিযোদ্ধা কলামিস্ট প্রশান্ত কুমার সাহার সভাপতিত্বে লিখিত প্রতিবেদন পাঠ করেন জনউদ্যোগ রাজশাহীর সদস্য সচিব অধ্যক্ষ জুলফিকার আহমেদ গোলাপ।

লিখিত প্রতিবেদনে তিনি বলেন, অবস্থা দৃষ্টে মনে হচ্ছে করোনা আরও দীর্ঘস্থায়ী হবে । স্বাভাবিকভাবেই নারীর কর্ম ও স্বাস্থহীনতা, নির্যাতনের হার আরও বৃদ্ধি পাবে। এজন্য সংশ্লিষ্ট সকলকে যে সমস্ত জরুরী উদ্যোগ গ্রহন করতে হবে সেগুলো হলো: ১) কর্মহীন নারীদের কাজে ফিরিয়ে আনার জন্য কাজের সুযোগ ও ক্ষেত্র বৃদ্ধি করতে হবে ; ২) কর্মজীবী নারীর ন্যায্য মজুরি নিশ্চিত করতে হবে ; ৩) পরিবার পরিকল্পনা কার্যক্রম প্রসারিত করতে হবে ; ৪) নারীর স্বাস্থ সুরক্ষার জন্য বিশেষ পদক্ষেপ নিতে হবে ; ৫) প্রজনন প্রক্রিয়ায় নারীকে সর্বোচ্চ সহায়তা দিতে হবে ; ৬) আর্থিক ও সামাজিক সুরক্ষা নিশ্চিত করতে হবে ; ৭) কিশোরীদের অনলাইনে স্বাস্থসহ প্রয়োজনীয় সচেতনতা মূলক শিক্ষা দিতে হব।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, সাংস্কৃতিক কর্মী সন্তোষ কুমার, আদিবাসী নেতা আন্দ্রিয়াস বিশ্বাস, নারী নেত্রী সেলিনা বানু, শিক্ষক নেতা রণজিৎ দাস, সমাজকর্মী সুবোধ কবিরাজ, যুবনেতা অনিল রবিদাস, নাহিদুজ্জামান অনিক প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews