1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. carrington@miki8.xyz : imayfe2724819 :
  4. admin@zahidit.com : Publisher :
  5. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
ছাতক পৌর নিবার্চনী হাওয়া,মাঠে চার মেয়র প্রার্থী আ'লীগ ও বিএনপির মধ্যে হতে পারে ভোটের লড়াই » Jamuna Protidin
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনাম :
রাত পার হলেই মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচন  হযরত গাজী নুরুজ্জামান পেটান শাহ মাইজভান্ডারীর (রঃ) খোশরোজ শরীফ উদযাপন নড়াইলে সড়ক দুর্ঘটনায় নিহত-১ দূর্গাৎসব উপলক্ষে মহানগরীসহ ৯টি উপজেলার প্রায় শতাধিক মন্দিরকে জেলা পরিষদের চেক বিতরণ মোহনপুরে গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান  পুঠিয়ায় পানিতে ডুবে বুদ্ধি-প্রতিবন্ধি যুবকের রহস্যজনক মৃত্যু’ সঠিক জানতে লাশ ময়না তদন্তে র‍্যাব-৫ এর বিরতিহীন চলমান অভিযানে বিপুল পরিমান হেরোইনসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার নওগাঁ মান্দায় ব্যতিক্রমী প্রতিমায় দূর্গাপুজার আয়োজন পাঁচবিবিতে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ মোহনপুরে শারদীয় দুর্গাপূজা ২০২০ উদযাপন উপলক্ষে সভা অনুষ্ঠিত

ছাতক পৌর নিবার্চনী হাওয়া,মাঠে চার মেয়র প্রার্থী \ আ’লীগ ও বিএনপির মধ্যে হতে পারে ভোটের লড়াই

শামীম আহমদ তালুকদার,সুনামগঞ্জ
  • প্রকাশের সময়: শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ৩২৮ বার পঠিত

সুনামগঞ্জের ছাতক পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের মেয়াদ শেষ হচ্ছে আগামী ডিসেম্বরে। তবে ইতিমধ্যে সব এলাকায় নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে।

সম্ভাব্য প্রার্থীরা মাঠে-ময়দানে আগাম প্রচার-প্রচারনায় সরব হয়ে উঠেছেন। অনেকেই ভোটারদের সঙ্গে কুশল বিনিময়, উঠান বৈঠক ও কর্মী সমাবেশ শুরু করছেন। সামাজিক নানা অনুষ্ঠানে হাজির হচ্ছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমেও ভোটারদের কাছে নিজেদের তুলে ধরার চেষ্টা করছেন সম্ভাব্য প্রার্থীরা।
সবচেয়ে বেশি তোড়জোড় চলছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে।

ছাতক পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী দুই জন ও বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশী দুই জন। বিগত সময়ে এ পৌরসভার নির্বাচনে জামায়াত প্রাথর্ী না দিলেও প্রচার প্রচারনায় সরব ছিল। কিন্ত এবার ব্যতিক্রম লক্ষনীয়। নানা হয়রানি আর মামলার কারণে কেউ মাঠে নামার সাহসই পাচ্ছেন না।

জানা যায়, ২০১৫ সালের নিবার্চনে ছাতক পৌর সভায় ভোটার সংখ্যা ছিলো প্রায় ৩০ হাজার। বর্তমানে ভোটার সংখ্যা আরো বৃদ্ধি পেয়েছে। এ গ্রেডের এ পৌরসভায় রয়েছে ৩২ টি সড়ক মহল্লা, ৪ টি বাজার, ৪টি ভারী শিল্প প্রতিষ্ঠান।

সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও ছাতক পৌরসভার টানা তিনবারের নির্বাচিত বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী আবারও দলীয় মনোয়ন পেয়ে নির্বাচন করতে চান।

এদিকে ছাতক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পৌরসভার প্রতিষ্ঠাকালীন প্রথম নির্বাচিত চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ মজনু তিনি এবারও আওয়ামীল দলীয় মনোনয়ন প্রত্যাশী। বিগত পৌর নিবার্চনেও তিনি প্রাথর্ী ছিলেন।এবারও তিনি প্রচার-প্রচারনায় মাঠে রয়েছেন।

বিএনপি থেকে দলীয় মনোয়ন প্রত্যাশি সুনামগঞ্জ জেলা বিএনপি নেতা শামছুর রহমান শামছু। গত পৌর নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে মেয়র পদে ধানের শীষ প্রতীক নিয়ে তিনি নির্বাচন করেন। আসন্ন পৌর নিবার্চনেও তিনি সম্ভাব্য প্রাথর্ী হিসাবে মাঠে প্রচার প্রচারনা অব্যাহত রেখেছেন। ছাতক উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা বেগম ন্যান্সি বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশী। ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনি প্রাথর্ী হতে আগ্রহী বলে জানা গেছে ।

ছাতক পৌরসভা নির্বাচনে ১, ২ ও ৩ নং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে সম্ভাব্য প্রার্থী হচ্ছেন বর্তমান কাউন্সিলর সামছুন্নাহার বেগম, কলি বেগম, নুরেছা বেগম ও শিল্পা রানী দেবনাথ। ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে বর্তমান মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী, রোহেনা বেগম চৌধুরী প্রার্থী হচ্ছেন। ৭, ৮ ও ৯ নং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে প্রার্থী হচ্ছেন বর্তমান মহিলা কাউন্সিলর মিলন রানী দাস। মহিলা কাউন্সিলর প্রার্থীরা তাদের প্রচার প্রচারণা অব্যাহত রেখেছেন।

এদিকে পৌরসভার ১ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, শাহ ময়নুল হাসান, আরজ মিয়া, ২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সুদীপ কুমার দে, দেলোয়ার হোসেন, ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর লিয়াকত আলী, সাবেক কাউন্সিলর ফয়জুর রহমান, শিপু চৌধুরী, কাওছার মিয়া চিশতী, আকিকুর রহমান রাসেল, ৪ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ধন মিয়া, সাবেক কাউন্সিলর সামছু মিয়া, শরীফ হোসেন, ফরিদ আহমদ।

৫ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আছাব মিয়া, সাবেক কাউন্সিলর ইরাজ মিয়া, খায়ের উদ্দিন। ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জসীম উদ্দিন সুমেন, দেলোয়ার মাহমুদ জুয়েল বক্স, মাহবুব মিয়া। ৭ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও প্যানেল মেয়র তাপস চৌধুরী, লায়েক মিয়া। ৮ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নওশাদ মিয়া, সাবেক কাউন্সিলর মাসুক মিয়া, ইকবাল হোসেন রানা। ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দিলোয়ার হোসেন, হাজী ছালেক মিয়া, সুহেল মাহমুদ, ও কয়েছ মিয়া প্রার্থী হচ্ছেন। সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা তাদের নিজ-নিজ এলাকায় নির্বাচনী প্রচারণা অব্যাহত রেখেছেন।

এ বিষয়ে মেয়র আবুল কালাম চৌধুরীর সমর্থকরা দাবি করে বলেন, তিনি টানা তিন বারের জনপ্রিয় মেয়র আবুল কালাম চৌধুরীর হাত ধরেই ছাতক পৌরসভার উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে।

তিনিই আবারও নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করবেন। উন্নয়নের ধারাবহিকতা বজায় রাখতে আবারো এই এলাকার মানুষ আবারো তাকে বোট দিয়ে মেয়র হিসাবে নিবার্চিত করবেন।

আব্দুল ওয়াহিদ মজনুর সমর্থকরা বলেন, ছাতকের প্রতিষ্ঠাতা পৌর চেয়ারম্যান মজনু। তিনি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক । এমন সৎ স্বজন মানুষের হাতে নৌকা তুলে দিলে উন্নয়ন গতিশীল হবে।

আসন্ন পৌর নির্বাচনে আলোচিত প্রার্থী রাশদা বেগম ন্যান্সি’রর সমর্থকরা বলেন, এই প্রথম ছাতকে কোন নারী মেয়র প্রাথর্ী হচ্ছেন। দল মত নির্বিশেষে মানুষ তাকে মেয়র পদে নির্বাচিত করে ইতিহাস তৈরী করবে সৃষ্টি করবেন।

সামছুর রহমান সামছুর একাধিক সমর্থক বলেন, তিনি দলের দু:সময়ে গত নির্বাচনে ধানের শীষ প্রতিকেয় নির্বাচন করে উল্লেখযোগ্য ভোট পেয়েছেন । এবারের নির্বাচনে দলীয় প্রতিক পেলে বিজয়ি হতে পারেন ।

সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, পৌর নিবার্চনে বিএনপি অংশগ্রহন করবে। তবে সে ক্ষেত্রে সাংগঠনিক নিয়ম অনুযায়ী প্রাথর্ীদের আবেদন নেওয়া হবে। তার পর সুপারিশ কেন্দ্রে পাঠানো হবে। কেন্দ্র থেকে দলীয় মনোনয়ন চুড়ান্ত করা হবে।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews