1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. carrington@miki8.xyz : imayfe2724819 :
  4. admin@zahidit.com : Publisher :
  5. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
এই শহরে নারীরা নিরাপদ হবে কবে ? » Jamuna Protidin
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৯:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
রাত পার হলেই মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচন  হযরত গাজী নুরুজ্জামান পেটান শাহ মাইজভান্ডারীর (রঃ) খোশরোজ শরীফ উদযাপন নড়াইলে সড়ক দুর্ঘটনায় নিহত-১ দূর্গাৎসব উপলক্ষে মহানগরীসহ ৯টি উপজেলার প্রায় শতাধিক মন্দিরকে জেলা পরিষদের চেক বিতরণ মোহনপুরে গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান  পুঠিয়ায় পানিতে ডুবে বুদ্ধি-প্রতিবন্ধি যুবকের রহস্যজনক মৃত্যু’ সঠিক জানতে লাশ ময়না তদন্তে র‍্যাব-৫ এর বিরতিহীন চলমান অভিযানে বিপুল পরিমান হেরোইনসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার নওগাঁ মান্দায় ব্যতিক্রমী প্রতিমায় দূর্গাপুজার আয়োজন পাঁচবিবিতে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ মোহনপুরে শারদীয় দুর্গাপূজা ২০২০ উদযাপন উপলক্ষে সভা অনুষ্ঠিত

এই শহরে নারীরা নিরাপদ হবে কবে ?

এইচ এম মাইনুল ইসলাম টিটু
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৭৬ বার পঠিত

একজন নারী কখনও আমাদের মা , কখনও বোন । একজন নারীকে অসম্মান করা মানে আমাদের মা- বোনদের অসম্মান করা একই সূত্রে গাঁথা । ইসলাম পুরুষের তুলনায় নারীকে কোনো অংশে খাটো করে দেখেনি। ইসলাম নারীকে দিয়েছে সর্বোচ্চ মর্যাদা ৷

আমাদের দেশের নারী প্রাধানমন্ত্রী থেকে শুরু করে স্পিকার , এমপি , তখন নারীর অসম্মান কল্পনা করা যায় না । দৈনিক ঘুম থেকে উঠলেই নারী নির্যাতন , নারীর উপর হামলা , ধর্ষণের খবর দিয়ে শুরু হয় আমাদের সকাল । গ্রামঞ্চলের হাজারো নারী নির্যাতনের ঘটনা আড়ালে রয়ে যায় ।

আমাদের দেশের নারীদের নিরাপত্তা নিয়ে দুর্দশা কেন ? আজ নারীরা কেন অবহেলিত ? কিভাবে এই সমস্যার সমাধান করা যায় ? এমন প্রশ্নের উত্তর আজও অজনা । নারী নির্যাতন একটি পারিবারিক সমস্যা হলেও এটি এখন জাতীয় সমস্যাগুলোর মধ্যে অন্যতম। যে দেশে নারী নিরাপদে থাকতে পারে না সে দেশ বিশ্বের দরবারে রোল মডেল হবে কিভাবে ?

আমাদের দেশে বাড়ছে সামাজিক সমস্যা ও সমাজজীবনে অনাকাক্ষিত ঘটনা । আবার কখনো ধর্মীয় শিক্ষাঙ্গনে শিক্ষা গ্রহণে যাওয়া ছাত্রী ধর্ষিতা হয়ে , একজন মা কে পালাক্রমে ধর্ষণ করে । শুধু ধর্ষণ করেই থেমে থাকেনি ভিডিও ছাড়িয়ে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে , আজ হাজারো নারী যৌন নিপীড়নের শিকার হয়ে ফিরে আসছে । এদের কাছ থেকে পরিবার যেমন অনেক ভালো কিছু আশা করে তেমনি জাতিও অনেক কিছু আশা করে থাকে । কিন্তু সেই স্বপ্নকে চিরতরে ধ্বংস করে দিচ্ছে। ধর্ষণে বন্ধে আমাদের আইন কতটুকু কার্যকারী ? ধর্ষণ রোধে আইন থাকাই কি যতেষ্ট ? আইনের সঠিক প্রয়োগ না করা, সর্বোপরি প্রত্যেক ধর্মের নিজ নিজ ধর্মীয় অনুশাসনগুলো সঠিকভাবে পালন না করার জন্য এ ধরণের সামাজিক অবক্ষয় ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। আজ নারীর নিরাপত্তা ধুলোয় লুটোপুটি খাচ্ছে। এগুলোর জন্য দায়ী আমাদের দেশের আইনের সঠিক প্রয়োগ না করা । ধর্ষণের সর্বোচ্চ নয় , একমাত্র শাস্তি মৃত্যুদন্ড বা যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিতে হবে ।

এসব বন্ধে সামাজিক আন্দোলন বা প্রতিরোধ গড়ে তুলতে হবে। নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন ও আধুনিকায়ন করে সঠিক ও যথাযথভাবে প্রয়োগ নিশ্চিত করা। বিচার দ্রুত সম্পন্ন করতে কার্যকরী ব্যবস্থা নিতে হবে। নারীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা নিশ্চিত করতে হবে।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews