1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. nelianjani34067@gmail.com : ignaciomounts7 :
  4. carrington@miki8.xyz : imayfe2724819 :
  5. admin@zahidit.com : Publisher :
  6. bfniibdsavg@rbufuo.xyz : kenchristenson :
  7. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
কথা রাখলেন জেলা প্রশাসক ক্ষতিপুরণ পেয়ে খুশি কৃষক » Jamuna Protidin
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নড়াইলে প্রস্তাবিত ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ নড়াইলে ১৫ লিটার মদ ও ইয়াবাসহ আটক ৩ জুবায়েদ হাসানের “নিঃশেষ” ছোট্ট সোনামনি তাছনিয়ার জন্মদিন পালিত নাগরপুরে ৭ ও ২৬ মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভা নবাগত উপজেলা নির্বাহী অফিসারের সাথে বাঘা প্রেস ক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা রাজশাহীতে গ্রামীণ মানব সমাজ কল্যাণ সংস্থার অফিস উদ্বোধন দেশের ইতিহাসে মাদকদ্রব্য মামলায় সর্বপ্রথম ফাঁসির আদেশ দিলেন বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালত শাহাদাৎ হোসেন মুন্নার ৪৬তম জন্মদিনে সাংবাদিক সমাজ’সহ বিভিন্ন মহলের শুভেচ্ছা ও অভিনন্দন এক যুগ পর মান্দা আ.লীগে নতুন নেতৃত্ব, প্রাণ ফিরেছে দলে

কথা রাখলেন জেলা প্রশাসক ক্ষতিপুরণ পেয়ে খুশি কৃষক

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর)প্রতিনিধি
  • প্রকাশের সময়: বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ১৪৮ বার পঠিত

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নে প্রায় ৩ হাজার বিঘা জমি দির্ঘদিন ধরে জলাবদ্ধ থাকায়, ওই এলাকার কৃষকদের অনুরোধে গত ২৪ অক্টোবর প্রশাসনের পক্ষথেকে জমির পানি নিষ্কাশনের জন্য বারাইপাড়া গ্রামে ৯০০ ফুট দৈর্ঘের একটি ক্যানেল নির্মাণ করা হয়।

ক্যনেল নির্মানের ফলে বারাইপাড়া এলাকার ৭৩ শতাংশ জমিতে ১১ জন কৃষকের ফসল নষ্ট হয়। সে সময় জেলা প্রশাসক মাহামুদুল আলম তাদের ক্ষতি পুরনের আশ্বাস দেন,সেই আশ্বাস অনুযায়ী গত ২৭ অক্টোবর সন্ধায় জেলা প্রশাসকের কার্যালয়ে সেই ক্ষতিগ্রস্ত ১১জন কৃষকের মধ্যে এনামুল হক, শামসুদ্দিন,শরিফুল ইসলাম, ওছমানআলীসহ ৪জন ক্ষুতিগ্রস্থ কৃষকে দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম ক্ষতিপূরণ প্রদান করেন।

ক্ষতিপূরণ পেয়ে ক্ষতিগ্রস্ত কৃষকরা জেলা প্রশাসকের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন, ভূমি সার্ভেয়ার ও কৃষি কর্মকর্তা দিয়ে জমি ও ফসলের ক্ষতির পরিমাপ নির্ধারণ করে দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম কৃষকদের ফসলের ক্ষতিপূরণ প্রদান করেছেন।

বাকি কৃষকরা জেলা প্রশাসক বরাবর আবেদন করলেই ফসলের ক্ষতিপূরণ পাবে,এছাড়াও ক্ষতিগ্রস্থদের মধ্যে সালেহা বেগম নামে একজন ক্ষতিগ্রস্থ নারীকে একটি পাকা ঘর করে দিবেন বলেও জানিয়েছেন তিনি।

জমির ক্ষতিপূরণ বিষয়ে সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর ক্ষতিপূরণের যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন,খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু তাহের, দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল,শিবনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশীদ চৌধুরী বিপ্লব প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews