1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. nelianjani34067@gmail.com : ignaciomounts7 :
  4. carrington@miki8.xyz : imayfe2724819 :
  5. admin@zahidit.com : Publisher :
  6. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
চৌহালীতে কৃষি পূনর্বাসন ও প্রণোদনা পাচ্ছে ১২ শত ৪০জন কৃষক » Jamuna Protidin
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পারলি’রে তুই আমি ভালোবাসি তুমি আসবে বলে পাঁচ দফা দাবিতে পাবনা সুগার মিলের শ্রমিক-কর্মচারী ও আখচাষীদের মানববন্ধন ছাতকের গোবিন্দগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা না হলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী পবা উপজেলা চেয়ারম্যান মুনসুরের মৃত্যুতে পৌর যুবলীগের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত কিশোর গ্যাং: কুষ্টিয়া শহরে জুড়ে অস্তিত্বের লড়াই !! উদ্বেগ প্রকাশ করেছেন অভিভাবকরা খুলনার কয়রায় ৯শ বছরের পুরাতন দক্ষিণাঞ্চলের অন্যতম দর্শনীয় স্থান প্রাচীনতম মসজিদকুঁড় মসজিদ ফরিদপুর চিনিকলে ৫ দফা দাবি বাস্তবায়নের আখ চাষী ও শ্রমিকদের মানববন্ধন ১১শ পরিবারের মাঝে রেড ক্রিসেন্টের খাদ্যসামগ্রী ও হাইজিন কিট বিতরণ করলেন রাসিক মেয়র লিটন

চৌহালীতে কৃষি পূনর্বাসন ও প্রণোদনা পাচ্ছে ১২ শত ৪০জন কৃষক

রোকনুজ্জামান রকু,চৌহালী প্রতিনিধি
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৬২ বার পঠিত

সম্প্রতি বন্যা এবং অবিরাম বর্ষণে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বারশত চল্লিশ জন ক্ষতিগ্রস্থ আমন চাষী কৃষি প্রণোদনা হিসেবে পাচ্ছে শীতকালীন আগাম সবজি এবং বিভিন্ন ফসলের বীজ ।

উপজলো কৃষি অফসি সূত্রে জানা গেছে, সম্প্রতি বয়ে যাওয়া বন্যা এবং অবিরাম বর্ষনের ফলে চৌহালী উপজেলায় সম্প্রতি পানি বৃদ্ধি পাওয়ায় ৫শত ৬০ হেক্টর জমির রোপা আমন পানিতে নিমজ্জিত হয়ে পচে সম্পূর্ণ নষ্ট হয়েছে। এছাড়াও ৩০ হেক্টর জমির সবজি ক্ষেত সম্পূর্ণ নষ্ট হয়েছে। তাদের ক্ষতি পুষিয়ে দিতে সরকারিভাবে প্রণোদনা কর্মসূচির রবি /২০২০-২১ মৌসুমে ১২৪০ জন কৃষককে কৃষি পূনর্বাসন ও প্রণোদনা বীজ ও সার বিতরন করা হবে।

উপজেলার কৃষি র্কমর্কতা জেরিন আহমেদ বলেন, ক্ষতিগ্রস্ত আমন চাষীদের তালিকা প্রনয়ণ করে পাঠানোর পর প্রথম ধাপে পুনর্বাসন হিসেবে ১ হাজার ৪০ জন কৃষককে আগাম জাতের শীতকালীন সবজি বীজ প্রদান করা হবে। এছাড়াও কৃষকরা যাতে তাদের ক্ষতি কাটিয়ে উঠতে পারে সে জন্য । তাদেরকে গম, সরিষা, র্সূযমূখী, চীনা বাদাম, মশুরডাল, খেশারী, টমেেটা, মরচিসহ বিভিন্ন জাতের ফসলের বীজ এবং সার দেয়া হবে।

মঙ্গলবার সকালে চৌহালী সরকারি কলেজ মাঠে উপজেলা কৃষি কর্মকর্তা জেরিরন আহমেদের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন সরকার ,ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, সাংবাদিক আব্দুল লতিফ , রোকনুজ্জামান (রকু) ও আবু দাউদ রানা প্রমুখ ৷

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews