1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. nelianjani34067@gmail.com : ignaciomounts7 :
  4. carrington@miki8.xyz : imayfe2724819 :
  5. admin@zahidit.com : Publisher :
  6. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
গলাচিপায় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস পালিত » Jamuna Protidin
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছার বোয়ালিয়া মোড়ে বজলু-সাইকেল স্টোরে চুরি মোহনপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৯ জনকে জরিমানা সিংড়ায় জোবায়ের স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন রাজশাহীতে পুলিশ সুপারের সুসজ্জিত গাড়িতে করে বিদায়ী সম্মাননায় অশ্রুসিক্ত অবসরে যাওয়া কনস্টেবল! শাহজাদপুরে ‘নারীর চোখে বাংলাদেশ’ এর বৃক্ষরোপণ সুন্দরবনের দুবলার চরে ঐতিহ্যবাহী রাস উৎসবে নিরাপত্তায় থাকবে কোস্ট গার্ড রাজশাহী অঞ্চলের গাছিরা খেজুরের রস থেকে গুড় তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন! নাসিরনগরে আমন ধানের বাম্পার ফলন কৃষকের মুখে আনন্দের হাসি বিরামপুরে তরুণ উদ্যোক্তার সাথে মতবিনিময় সভা পূর্বশত্রুতার জেরে দুর্বৃত্তের দেওয়া গ্যাস ট্যাবলেট দিয়ে ৫ লক্ষাধিক টাকার মাছ নিধন

গলাচিপায় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস পালিত

সঞ্জিব দাস,গলাচিপা(পটুয়াখালী)
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ২৭ বার পঠিত

পটুয়াখালীর গলাচিপায় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের কাটাখালী বাজারে ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান মো. গোলাম মস্তফা খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ।

আরও উপস্থিত ছিলেন গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ড, গলাচিপা রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাজ্জাদ আহমেদ মাসুদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবুল বাশার হাওলাদার, এ্যাকশন এইড বাংলাদেশ এর ডেপুটি ম্যানেজার বাজার উন্নয়ন মো. খায়রুজ্জামান, মনিটরিং ইভালুয়েশন সিনিয়র অফিসার মো. সাইদুল ইসলাম, সুশীলনের গলাচিপা প্রকল্প সমন্বয়কারী শংকর কুমার দাশ ও গলাচিপা উপজেলা নারী উদ্যোক্তা এ্যাসোসিয়েশন এর সভাপতি রাশিদা বেগম, ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মিলন মাতব্বর, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জহিরুল ইসলাম, ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জিয়াউর রহমান, সুশীলন গ্রাম সমিতির সভাপতি সালমা বেগম, সাধারণ সম্পাদক মো. সাইফুল মোল্লা, সাংবাদিক সঞ্জিব দাস সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আসা নারী উদ্যোক্তা এবং বিভিন্ন কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথি শাহীন শাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নারী উন্নয়নের সরকার। নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। দেশে এখন গড়ে উঠছে হাজার হাজার নারী উদ্যোক্তা। তারা এখন তাদের সময়ের মূল্য দিতে প্রস্তুত। তাদের প্রতিভা পৌঁছে গেছে বিশ্ব দরবারে। তিনি আরও বলেন, করোনাকালের এই সংকটময় সময়ে সবচেয়ে বেশি নারী উদ্যোক্তা গড়ে ওঠেছে। তারা তাদের জন্য যখনই একটু সময় পেয়েছে, তখনই তাদের প্রতিভাগুলোকে খুঁজে বের করে তা বাস্তবসম্মত কাজে লাগিয়ে দেশ ও দশের উপকারে আসতে সক্ষম হয়েছে।

প্রতিবছর ১৯ নভেম্বর বিশ্বব্যাপী পালিত হয় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস। বিশ্বের নারী উদ্যোক্তাদের সম্মান জানাতে ও নতুন উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে মূলত দিবসটি পালন করা হয়। ২০২০ সাল নারীকে দিয়েছে ভিন্ন পরিচয় গড়ার সুযোগ। কেউ প্রয়োজনে আবার কেউ শখ করেই বেছে নিয়েছে উদ্যোক্তা পেশা।

তবে অধিকাংশ নারী তার ভালো লাগার কাজগুলো ভালোবেসে নিজেদের পরিচয় তৈরিতে মেতে উঠেছে। নারী উদ্যোক্তাদের মাধ্যমে দেশি ঐতিহ্যের প্রকাশ বৃদ্ধি পেয়েছে। নারী-পুরুষ উভয়কেই এখন সমানভাবে এগিয়ে যেতে হবে। অনুষ্ঠান শেষে ১০ জন সেরা নারী উদ্যোক্তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews