1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. nelianjani34067@gmail.com : ignaciomounts7 :
  4. carrington@miki8.xyz : imayfe2724819 :
  5. admin@zahidit.com : Publisher :
  6. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
বাবার ১৭তম মৃত্যু বার্ষিকীতে পাগল ছেলে সাহাবুদ্দিনের হৃদয়হরণ ব্যথার ঝড় » Jamuna Protidin
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছার বোয়ালিয়া মোড়ে বজলু-সাইকেল স্টোরে চুরি মোহনপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৯ জনকে জরিমানা সিংড়ায় জোবায়ের স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন রাজশাহীতে পুলিশ সুপারের সুসজ্জিত গাড়িতে করে বিদায়ী সম্মাননায় অশ্রুসিক্ত অবসরে যাওয়া কনস্টেবল! শাহজাদপুরে ‘নারীর চোখে বাংলাদেশ’ এর বৃক্ষরোপণ সুন্দরবনের দুবলার চরে ঐতিহ্যবাহী রাস উৎসবে নিরাপত্তায় থাকবে কোস্ট গার্ড রাজশাহী অঞ্চলের গাছিরা খেজুরের রস থেকে গুড় তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন! নাসিরনগরে আমন ধানের বাম্পার ফলন কৃষকের মুখে আনন্দের হাসি বিরামপুরে তরুণ উদ্যোক্তার সাথে মতবিনিময় সভা পূর্বশত্রুতার জেরে দুর্বৃত্তের দেওয়া গ্যাস ট্যাবলেট দিয়ে ৫ লক্ষাধিক টাকার মাছ নিধন

বাবার ১৭তম মৃত্যু বার্ষিকীতে পাগল ছেলে সাহাবুদ্দিনের হৃদয়হরণ ব্যথার ঝড়

নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশের সময়: শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৬০ বার পঠিত

১দিন,১মাস,১বছর,১যুগ শেষে আজ ১৭বছর এ এসে গেলো।আমার বাবার ১৭ম মৃত্যু বার্ষিকী ২০০৪ সালের ঠিক এমন একটি দিনে সকাল ৫:৪৫ মিনিটে বাবাকে হারাতে হয়েছে। অসুস্থতা অবস্থায় বাবা আমাদের ছেড়ে চলে যান। যেখানে আমি আর মা উপস্থিত ছিলাম, সেদিনেই বুঝেছি বাবাকে হারানোর শোকটা কতটা কষ্টের। এক দিকে বাবা চলে যাচ্ছে আমার সামনে দিয়ে, অন্য দিকে আমি নিজেও অনেক ছোট ছিলাম। আমরা ৬ ভাই ৩ বোনের মধ্যে আমি সবার ছোট ছিলাম। আমি বাবার মাথার কাছে দাঁড়িয়ে “মা” দিকে তাকিয়ে ছিলাম।  কিছুক্ষণ পর “মা” বলল তোদের বাবা আর পৃথিবীতে নেই! খুব কাছ থেকে দেখছি বাবার চলে যাওয়াটা, আমি পাথর হয়ে গেছি অন্যদিকে আমি নিজেও ছোট তখন অবশ্যই আমি ৪র্থ শ্রেণির স্টুডেন্ট ছিলাম, বিশ্বাস হচ্ছিল না আমার বাবা নেই। বিশ্বাসই বা হবে কি করে বাবা আর আমি রাতের খাবার খেলাম এক সাথে। সেই সময়টা মনে পড়লে দমবন্ধ হয়ে আসে । বাবাকে হারিয়ে আমি পাথর হয়ে গেছিলাম ।

আজ ১৭বছর আমি মন খুলে চিৎকার করে বাবা বাবা বাবা বলে ডাকতে পারি না। আমি ডাকলে তুমি আর সাড়া দেবে না বাবা, তুমি আর ফিরবে না বাবা, তুমি আর কথা বলবে না। আগে তুমি আমাদেরকে না দেখে থাকতে পারতে না কিন্তু আজ ১৭বছর কি করে আছো?? যখন মৃত্যু’কে বুঝতে পারতাম না তখন বলতাম বাবা তুমি নিষ্ঠুর কেনো?? আর যখন বুঝলাম মৃত্যু কি তখন বলি মরণ তুই এতো নিষ্ঠুর কেনো?? কেনো আমার বাবা কে নিয়ে গেলি??

তুমি আর কয়েকটা ঘন্টা বেঁচে থাকবে সেটা জানতাম না। মানে তুমি ভোর ৫:৪৫মিনিট এর সময় চলে গেলে বাবা। সেদিন খুব বৃষ্টি ছিলো। পানির মধ্যে তোমাকে চিরতরে শুইয়ে দিলো। আজই তুমি চলে গেলে আমরা না তুমি একা হয়ে গেলে। তোমার চলে যাওয়া আজো ডায়েরীতে সম্পূর্ণ লিখা হয়নি আজো কাউকে বুঝিয়ে বলতে পারিনি। কারণ নিজের অজান্তে ভিজে যায় সব কিছু। ‘ভুলিনি তোমায় বাবা’ ভুলিনি ১৯ /১১/২০০৪ ইংরেজী।

আজ বাবার সাথে পথ চলার সময় গুলোকে অনুভব করছি, চলার জীবনে বাবার ছায়াতেই বড় হয়েছি, বাবার ভালোবাসা, বাবার স্নেহ, বাবার আদর আজও আমার স্মৃতিতে সতেজ হয়ে ভাসে। আজ বাবাকে আমার খুব প্রয়োজন ছিলো বাবার সাথে আমার অনেক কথা বলার ছিলো আমি বলতে পারিনি তাই মনের লুকানো কথাগুলো আজও কারো সাথে ভাগাবাগি করতে পারিনি। যাদের বাবা আছে তারা জানেনা বাবার ছায়াটা কতটা তার সন্তানের জন্য গুরুত্বপূর্ণ । বাবাহীন পৃথিবীটা বেশ অদ্ভুত ! যাদের বাবা নেই তারা কেবল জানেন বাবার অনুপুস্থিতিটা কেমন । এক সময় বাবার বুদ্ধিছাড়া কোন কাজেই সফল হওয়া যেতো না, আর আজ বাবাকে ছাড়া চলতে হচ্ছে প্রতিটা মুহূর্ত ।

বুদ্ধিহীন অবস্থায় চলতে হচ্ছে এই অচেনা জীবন শহরতলীতে। কিন্তু বাবার সেই স্মৃতি বাবার সেই উপদেশমূলক কথাগুলো আজও আমার অন্তরকে গভীরভাবে নাড়া দিয়ে যায়! বেশ কিছু আশা,স্বপ্ন ,কাজ অপূর্ণ থেকে গেল আমার, সবাই আমার বাবার জন্য দোয়া করবেন। আল্লাহ্ তায়ালা যেন আমার বাবাকে বেহেশতে নসীব দান করে। আমিন

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews