1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. nelianjani34067@gmail.com : ignaciomounts7 :
  4. carrington@miki8.xyz : imayfe2724819 :
  5. admin@zahidit.com : Publisher :
  6. bfniibdsavg@rbufuo.xyz : kenchristenson :
  7. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
ফ্রান্সে আবারো লকডাউন দেয়ার পরিকল্পনা » Jamuna Protidin
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:৪১ অপরাহ্ন
শিরোনাম :
নড়াইলে প্রস্তাবিত ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ নড়াইলে ১৫ লিটার মদ ও ইয়াবাসহ আটক ৩ জুবায়েদ হাসানের “নিঃশেষ” ছোট্ট সোনামনি তাছনিয়ার জন্মদিন পালিত নাগরপুরে ৭ ও ২৬ মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভা নবাগত উপজেলা নির্বাহী অফিসারের সাথে বাঘা প্রেস ক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা রাজশাহীতে গ্রামীণ মানব সমাজ কল্যাণ সংস্থার অফিস উদ্বোধন দেশের ইতিহাসে মাদকদ্রব্য মামলায় সর্বপ্রথম ফাঁসির আদেশ দিলেন বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালত শাহাদাৎ হোসেন মুন্নার ৪৬তম জন্মদিনে সাংবাদিক সমাজ’সহ বিভিন্ন মহলের শুভেচ্ছা ও অভিনন্দন এক যুগ পর মান্দা আ.লীগে নতুন নেতৃত্ব, প্রাণ ফিরেছে দলে

ফ্রান্সে আবারো লকডাউন দেয়ার পরিকল্পনা

সৈয়দ মুন্তাছির রিমন
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১
  • ১১৯ বার পঠিত

ফ্রান্সে করোনা ভাইরাসের নতুন জাত বৃটিশ ব্যারিয়ান্ট ধারণার চেয়ে দ্রুত ছড়াচ্ছে । চিন্তিত ফ্রান্স সরকার । আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে । তাই ফ্রান্স সরকার ৩ সপ্তাহের জন্য ফ্রান্সে নতুন করে লকডাউন ঘোষণা দিতে পারে। এই নিয়ে পরিকল্পনা করা হচ্ছে ।

এই সংবাদ দিয়েছে ফরাসি মিডিয়া ((লিংক:-Sudouest.fr) ।

২৪ জানুয়ারী রবিবারের রিপোর্টে sudoust পত্রিকাটি ফ্রান্সের আরেক মিডিয়া JDD এর বরাত দিয়ে জানিয়েছে ফ্রান্সে ৩ সপ্তাহের লকডাউনের পরিকল্পনার দিকে যাচ্ছে ফ্রান্স সরকার ।

রিপোর্টে বলা হয় ফ্রান্স সরকার- ফ্রান্সে করোনার বর্তমান পরিস্থিতি নিয়ে শংকিত । তাই আগামী ২৭ জানুয়ারী বুধবার ডিফেন্স কাউন্সিল বৈঠক ডেকেছে ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখো ।

২৭ জানুয়ারী বুধবার ফ্রান্সের করোনার সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে । তাই সবদিক বিবেচনায় ৩ সপ্তাহের লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হতে পারে । ডিফেন্স কাউন্সিলে চূড়ান্ত সিদ্ধান্ত হলে বুধবার সন্ধ্যায়ই ফ্রান্স প্রেসিডেন্ট ফরাসি জাতির উদেশ্যে ভাষণ দিয়ে ফ্রান্সে লকডাউন ঘোষণা করবেন। সেক্ষেত্রে লকডাউনে ফ্রান্সের অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে ।স্কুল গুলো বন্ধ না করলেও স্কুল গুলোতে করোনার সর্বোচ্চ বিধিবিধান বলবৎ থাকবে ।

এ বিষয়ে ফ্রান্স সরকারের মুখপাত্র গ্যাব্রিয়েল আতাল বলেছেন ফ্রান্সে আবারও লকডাউন হবে কি না এই মূহুর্তে এমন তথ্য তার কাছে নেই । তবে তিনি জানেন আগামী বুধবার ডিফেন্স কাউন্সিল বৈঠক রয়েছে ।

এ বিষয়ে ফ্রান্স স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী ২৭ জানুয়ারী বুধবার ফ্রান্স ডিফেন্স কাউন্সিল বৈঠক হবে । করোনার নতুন জাত বৃটিশ ব্যারিয়ান্টে আক্রান্ত সংখ্যা ফ্রান্সে বাড়তে থাকলে এবং প্রতিরোধে অন্যপন্থা যথেষ্ট না হলে লকডাউন পরিকল্পনায় যেতে হতে পারে । তবে সব সিদ্ধান্ত হবে ২৭ জানুয়ারী বুধবার ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোর সভাপতিত্বে ডিফেন্স কাউন্সিল বৈঠকে ।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews