1. postmaster@deliveryforfun.com : deltonsun :
  2. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  3. nelianjani34067@gmail.com : ignaciomounts7 :
  4. carrington@miki8.xyz : imayfe2724819 :
  5. admin@zahidit.com : Publisher :
  6. bfniibdsavg@rbufuo.xyz : kenchristenson :
  7. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
ফ্রান্সে করোনা সংক্রমণ বৃদ্ধিতে সকল বর্ডার বন্ধ ঘোষণা » Jamuna Protidin
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:১২ অপরাহ্ন
শিরোনাম :
৭মার্চ উপলক্ষে নড়াইল জেলা পর্যায়ে কবিতা আবৃত্তিতে প্রথম হয়েছে নাজিফা জান্নাত সৃষ্টি মান্দা থানা পুলিশের আয়োজনে ৭ই মার্চ উদযাপন মান্দা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন নড়াইলে প্রস্তাবিত ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ নড়াইলে ১৫ লিটার মদ ও ইয়াবাসহ আটক ৩ জুবায়েদ হাসানের “নিঃশেষ” ছোট্ট সোনামনি তাছনিয়ার জন্মদিন পালিত নাগরপুরে ৭ ও ২৬ মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভা নবাগত উপজেলা নির্বাহী অফিসারের সাথে বাঘা প্রেস ক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা রাজশাহীতে গ্রামীণ মানব সমাজ কল্যাণ সংস্থার অফিস উদ্বোধন

ফ্রান্সে করোনা সংক্রমণ বৃদ্ধিতে সকল বর্ডার বন্ধ ঘোষণা

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়: সোমবার, ১ ফেব্রুয়ারি, ২০২১
  • ১০৭ বার পঠিত

সৈয়দ মুন্তাছির রিমন :

ফ্রান্সে করোনা সংক্রমণ বৃদ্ধিতে লকডাউন এর পরিবর্তে নতুন নির্দেশনা জারি করা হয়েছে । ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোর সভাপতিত্বে প্যারিসের এলিসি প্রাসাদে গত ২৯শে জানুয়ারী শুক্রবার ডিফেন্স কাউন্সিলের বিশেষ বৈঠক হয় ।

ফ্রান্সে করোনার নতুন জাত বৃটিশ ব্যারিয়ান্ট ও আফ্রিকান ব্যারিয়ান্ট দ্রুত ছড়াচ্ছে । গত বুধবার ডিফেন্স কাউন্সিল বৈঠকে ফ্রান্সে তৃতীয় লকডাউনের সিদ্ধান্ত হলেও ২৯শে জানুয়ারী শুক্রবারের বৈঠকে আপাতত লকডাউন দেয়া হয়নি ।

তবে পরিস্থিতি বিবেচনায় করোনার সার্বিক চিত্র আরো পর্যবেক্ষণের সিদ্ধান্ত হয় । এতে নতুন বেশকিছু সিদ্ধান্ত নেয়া হয় । আগামী ৩১শে জানুয়ারী রাত থেকে ফ্রান্সের সকল বর্ডারগুলো বন্ধ করে দেয়া হবে ।

বাংলাদেশসহ ইউরোপীয় ইউনিয়নের বাইরের দেশগুলোর নাগরিকরা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ফ্রান্সে প্রবেশ করতে পারবেনা। ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোর নাগরিকরা ফ্রান্স প্রবাসীদের প্রবেশ করতে হলে করোনার নেগেটিভ টেস্ট সার্টিফিকেট বাধ্যতামূলক। এবং PCR টেস্ট বাধ্যতামূলক ।

১ ফেব্রুয়ারী সোমবার থেকে ফ্রান্সে যেসকল শপিংমল মার্কেট, দোকানপাট ২০ হাজার বর্গমিটারের বেশি আয়তনের সেগুলো পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে । ফ্রান্সে করোনা নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ফ্রান্স সরকারের এই নিয়মগুলো বাধ্যতামূলক ।

তবে স্কুল খোলা থাকবে । ফ্রান্স প্রধানমন্ত্রী জিন কাসটেক্স ২৯শে জানুয়ারী শুক্রবারের বক্তব্যে আরো বলেন প্রয়োজনে পরিস্থিতি বিবেচনায় যখন যে সিদ্ধান্ত নিতে হয় ফ্রান্স সরকার তখন সে সিদ্ধান্তই নিবে ।

ফ্রান্সে এ পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৫ হাজার ৬২০ জন এবং বর্তমানে চিকিৎসাধিন আছেন মোট ২৮ লাখ ৫৪ হাজার ৬৯৩ জন। তাদের মধ্যে গুরুত্বর অসুস্থ আছেন ৩ হাজার ১৩০ জন ।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews