1. butjetis@honeys.be : Akram :
  2. end497@eay.jp : alom :
  3. whomap@macr2.com : Ashif :
  4. postmaster@deliveryforfun.com : deltonsun :
  5. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  6. nelianjani34067@gmail.com : ignaciomounts7 :
  7. carrington@miki8.xyz : imayfe2724819 :
  8. admin@zahidit.com : Publisher :
  9. bfniibdsavg@rbufuo.xyz : kenchristenson :
  10. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
বেকার শিক্ষিত যুবকদের উদাহরণ হতে পারে ব্যবসায়ী আবদুর রশিদ » Jamuna Protidin
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
গলাচিপায় করোনা থেকে মুক্তির আশায় চৈত্র সংক্রান্তিতে সনাতন ধর্মাবলম্বী নারীদের গঙ্গা পূঁজা রংপুরে লকডাউন কার্যকরে তৎপর রংপুর জেলা প্রশাসন ঝালকাঠিতে সর্বাত্মক লকডাউনে জনশূন্য !! কঠোর অবস্থানে প্রশাসন রামপালে যুবকের বিরুদ্ধে কিশোরীর আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ জরুরি প্রয়োজন ছাড়া বাইরে থাকবেনা কেউ, কঠোর অবস্থানে পুলিশ ও উপজেলা প্রশাসন মোংলায় করোনা সংক্রমণ রোধে আ.লীগ নেতা শেখ জসিমের মাস্ক ও লিফলেট বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : আরও ৩৯ জন গ্রেফতার রাজশাহীতে পথচারী ও রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করলেন কাউন্সিলর রজব দ্বিতীয় লকডাউন কঠোর অবস্থানে দশমিনা প্রশাসন বেলকুচিতে লকডাউনে প্রশাসন প্রথম দিনে ২৭ জনকে জরিমানা

বেকার শিক্ষিত যুবকদের উদাহরণ হতে পারে ব্যবসায়ী আবদুর রশিদ

আদিত্ব্য কামাল,নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময়: সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৫৫ বার পঠিত

এক মধ্যবিত্ত পরিবারের সন্তান আবদুর রশিদ। শাহরাস্তি পৌরসভার ৪ নং ওয়ার্ডের ঘুঘুশাল গ্রামের জন্ম তার। ৭ ভাই ৩ বোনেরর মধ্যে সে সবার ছোট। মধ্যবিত্ত বাবার পক্ষে এত সন্তানের লেখাপড়ার খরচ মিটানো সম্ভব ছিলো না।

বাবার অপারগতার কারণে ছোটবেলা থেকে লেখাপড়ার পাশাপাশি সে নিজের লেখাপড়ার খরচ নিজেই আয় করে ব্যয় করে আসছে। এভাবে সে স্নাতক পর্যন্ত লেখাপড়া করেছে।

সদা হাস্যউজ্জল থাকা তার চরিত্রের সাথে মিশে গেছে।এমন কেউ নেই যিনি তার হাসির কারণে মুগ্ধ হয়নি। ব্যবসায়ীক কাজে যে কোন মানুষ তার কাছে এসে মন খারাপ করে যেতে পারেনি।

একটাই হচ্ছে ব্যবসায়ী জীবনে তার সফল হওয়ার মূল গল্প। নিজের ব্যবসা নিয়ে ব্যস্ত থাকে দিনের সারাক্ষণ। সকাল ৯ টা থেকে রাত ১০ টা পর্যন্ত সে নিজের শাহরাস্তি উপজেলার দোয়াভাঙ্গায় প্রতিষ্ঠিত সমতা ইলেকক্ট্রোনিক্সের ব্যবসায়িক কাজে ব্যস্ত থাকে। দুই ঈদের ৪ দিন ছাড়া বছরের ৩৬১ দিন কাটে তার ব্যবসায়িক কাজের ব্যস্ততায়। একজন সফল ব্যবসায়ী হিসাবে ইতিমধ্যে সে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছে।

বাংলা প্রবাদে আছে -‘পরিশ্রমে ধন আনে পূর্ণে আনে সুখ, আলস্যে দারিদ্র্যতা আনে পাপে আনে দুঃখ’ এই প্রবাদটি রশিদের জন্য সমভাবে প্রযোজ্য। রশিদ একজন সুখী ও সম্পদশালী হয়েছে পরিশ্রম করে। একজন সাদা মনের মানুষ হিসাবে সে সর্ব মহলে পরিচিত। বর্তমান সময়ের শিক্ষিত বেকার যুবকদের নিকট একজন রশিদ উদাহরণ হতে পারে।

সে দুই ছেলে এক মেয়ের জনক। তারা সবাই লেখাপড়া করে। সন্তানরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজে প্রতিষ্ঠিত হোক এটা তার স্বপ্ন।

আমরা এই সফল ব্যবসায়ী মানুষটির স্বার্থক ও সফল জীবন কামনা করি। দোয়া করি মহান আল্লাহ তায়ালা তাকে সহ তার পরিবারের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন দিন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews