1. butjetis@honeys.be : Akram :
  2. end497@eay.jp : alom :
  3. whomap@macr2.com : Ashif :
  4. postmaster@deliveryforfun.com : deltonsun :
  5. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  6. nelianjani34067@gmail.com : ignaciomounts7 :
  7. carrington@miki8.xyz : imayfe2724819 :
  8. admin@zahidit.com : Publisher :
  9. bfniibdsavg@rbufuo.xyz : kenchristenson :
  10. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
তানোরে পাকা রাস্তা নির্মাণে ঠিকাদার প্রকৌশলী মিলেমিশে দূর্নীতি এখনই নতুন রাস্তার বেহাল দশা » Jamuna Protidin
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:৪০ অপরাহ্ন
শিরোনাম :
ফেসবুক গ্রুপ প্রিয় খানসামা’র উদ্যোগে গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ শুরু গলাচিপায় করোনা থেকে মুক্তির আশায় চৈত্র সংক্রান্তিতে সনাতন ধর্মাবলম্বী নারীদের গঙ্গা পূঁজা রংপুরে লকডাউন কার্যকরে তৎপর রংপুর জেলা প্রশাসন ঝালকাঠিতে সর্বাত্মক লকডাউনে জনশূন্য !! কঠোর অবস্থানে প্রশাসন রামপালে যুবকের বিরুদ্ধে কিশোরীর আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ জরুরি প্রয়োজন ছাড়া বাইরে থাকবেনা কেউ, কঠোর অবস্থানে পুলিশ ও উপজেলা প্রশাসন মোংলায় করোনা সংক্রমণ রোধে আ.লীগ নেতা শেখ জসিমের মাস্ক ও লিফলেট বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : আরও ৩৯ জন গ্রেফতার রাজশাহীতে পথচারী ও রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করলেন কাউন্সিলর রজব দ্বিতীয় লকডাউন কঠোর অবস্থানে দশমিনা প্রশাসন

তানোরে পাকা রাস্তা নির্মাণে ঠিকাদার প্রকৌশলী মিলেমিশে দূর্নীতি এখনই নতুন রাস্তার বেহাল দশা

রুহুল আমীন খন্দকার, স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময়: বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৯২ বার পঠিত

রাজশাহীর তানোর উপজেলা এলজিইডি অফিসের সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন ও ঠিকাদার অসিমের বিরুদ্ধে প্রায় ৮৪ কিমি চলমান রাস্তার পূর্ণ সংস্করণ কাজ নিয়ে ব্যাপক অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে।

এমনকি রাস্তার কাজ পরিদর্শনে ঠিকাদারের বিলাশ বহুল গাড়িতে চড়ে চলাফেরা করে কাজ দেখভাল করার অভিযোগও উঠেছে প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে। জানা গেছে, উপজেলার ৮৪ কিলোমিটার পাকা রাস্তা সংস্কার করার জন্য প্রায় ৮০কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

কিন্তু ঠিকাদার অসিম ও প্রকৌশলী রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়ম দূর্নীতি করলেও প্রকৌশলী কোন প্রদক্ষেপ গ্রহণ না করে নীরব ভূমিকা রেখে প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন ঠিকাদারের গাড়িতে চড়ে রাস্তা পরিদর্শন করে রাস্তা দেখভাল করছেন। এতে একজন প্রকৌশলীর ঠিকাদারের গাড়িতে চলাফেরা করা দেখে রাস্তা সংস্কার কাজের বিষয়ে ভাবিয়ে তুলেছে জনসাধারণকে। শুধু তাই নয় প্রকৌশলী নিজেকে বিভিন্ন সময় এমপি মন্ত্রীদের আত্মীয় বন্ধু পরিচয় দিয়ে ঠিকাদারদের সাথে পার্সেন্টের হিসেব নিকাশ করায় সেই সুযোগ কাজে লাগিয়ে ঠিকাদারও রাস্তা সংস্কার কাজে সিডিউল কাছে না রেখে রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়ম দূর্নীতি করার সুযোগ কাজে লাগাচ্ছেন।

এতে করে রাস্তা সংস্কার কাজের বিষয়ে তথ্য সংগ্রহ করতে রাস্তার কাজে গিয়ে প্রতিনিয়ত তথ্য না দিয়ে সাংবাদিকের হয়রানি করা হচ্ছে। এমনকি রাস্তা সংস্কার কাজের ভিডিও বা ছবি পর্যন্ত সাংবাদিকের তুলতে না দিয়ে উল্টো সাংবাদিকের ক্যামেরা ভাংচুর করাসহ সাংবাদিকদের লাঞ্ছিত করা হচ্ছে। ফলে রাস্তা সংস্কার কাজে অনিয়ম দূর্নীতি করা হলেও সাংবাদিকদের কোন তথ্য না দিয়ে রাস্তার সংবাদ প্রচার করলে উল্টো সাংবাদিকদের হাত পা ভেঙ্গে ফেলাসহ বিভিন্ন হুমকি ধামকি দেয়া হচ্ছে ঠিকাদারকে দিয়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক, উপজেলা এলজিইডি অফিসের এক কর্মকর্তা বলেন, প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন আসার পর থেকে অফিসের স্টাফদের সাথে বিভিন্ন সময় দুব্যবহার করাসহ স্থানীয় ঠিকাদারদের সাথে মনোমালিন্য হলেই তাদের সিডিউল গায়েব করে তাদের সাথে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।

বিষয়টি নিয়ে গণমাধ্যম কর্মীদের পক্ষ থেকে উপজেলা এলজিইডি অফিসের সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের সাথে কথা বলা হলে তিনি বলেন, রাস্তা সংস্কার কাজের বিষয়ে কোন তথ্য দেয়া যাবেনা, রাস্তা সংস্কার কাজের তথ্য সাংবাদিকদের দিতে স্থানীয় সংসদ সদস্যের নিষেধ আছে বলে জানান এই কর্মকর্তা।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পংকজ চন্দ্র দেবনাথের সাথে কথা বলা হলে তিনি গণমাধ্যম কর্মীদের জানান, রাস্তা সংস্কার কাজে অনিয়ম দূর্নীতি করা হলে তদন্ত সাপেক্ষে প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews