1. butjetis@honeys.be : Akram :
  2. end497@eay.jp : alom :
  3. whomap@macr2.com : Ashif :
  4. postmaster@deliveryforfun.com : deltonsun :
  5. gertrude@gameconsole.site : hiltonsoutherlan :
  6. nelianjani34067@gmail.com : ignaciomounts7 :
  7. carrington@miki8.xyz : imayfe2724819 :
  8. admin@zahidit.com : Publisher :
  9. bfniibdsavg@rbufuo.xyz : kenchristenson :
  10. nihal.sultanul@gmail.com : Jamuna Protidin : নিউজ এডিটর
রায়গঞ্জে বিভিন্ন স্কুলে এস.এস.সি ফরম পূরণে অতিরিক্ত টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ » Jamuna Protidin
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১০:১৬ অপরাহ্ন

রায়গঞ্জে বিভিন্ন স্কুলে এস.এস.সি ফরম পূরণে অতিরিক্ত টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশের সময়: বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ১৫১ বার পঠিত

সিরাজগঞ্জের রায়গঞ্জে বিভিন্ন স্কুলে এস.এস.সি পরীক্ষার ফরম পূরণের জন্য অতিরিক্ত টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

জানাযায়, উপজেলার ৩৩টি স্কুলে ৭-০৪-২০২১ইং তারিখ এস.এস.সি ফরম পূরনের শেষ দিন ছিল। বিভিন্ন স্কুলে সরেজমিনে ঘুড়ে দেখা যায় সরকারি আইন উপেক্ষা করে ম্যানিজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নিধার্রিত ফির চেয়ে অতিরিক্ত ফি আদায় করছে পরীক্ষার্থীদের কাছ থেকে। সরকার কতর্ৃক নির্ধারিত বোর্ড ফি ১৪৫০ টাকা এবং কেন্দ্র ফি ৪০০ টাকা সহ মোট ১৮৫০ টাকা আদায় করার কথা থাকলেও অতিরিক্ত ফি আদায় করছে শিক্ষা প্রতিষ্ঠান কতর্ৃপক্ষ।

০৭ই এপ্রিল সকার ১১টায় স্থানীয় কয়েক সংবাদকর্মী ধানগড়া মডেল উচ্চ বিদ্যালয়ে সরেজমিন তদন্তে গিয়ে তথ্য অনুসন্ধানে যায়।

এ সময় ঐ স্কুলের পরীক্ষার্থী ধানগড়া পৌর এলাকার আ: রশিদ সরকারের ছেলে জিয়াউর রহমান জানান, তার ফরম পূরণের জন্য ৩৬০০ প্রথমে টাকা দাবি করে। পরে ৩১৫০ টাকা আদায় করে তার পূরণ করা হয়।

এমনকি ফরম পূরণের জন্য ৩৬৫০ টাকার আদায়ের নোটিশ ঝঁুলিয়ে রাখা হয়। এ ব্যাপারে  ধানগড়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন জানান, স্কুল ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ফরম পূরণের অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে।

স্কুলে মোট ২৩৩জন পরীক্ষার্থীর মধ্যে ২২৩ জন পরীক্ষার্থী ফরম পূরণ করেছে। অবশিষ্ট শিক্ষার্থীরা কম টাকা দেয়ার কারণে  তাদের ফরম পূরন করতে দেয়া হয়নি।

এ ব্যাপারে ধানগড়া মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবু ইউসুফ জাকারিয়ার সাথে মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করা হলে তার মুটোফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, ফরম পূরণের বিষয়ে আমি কিছুই জানি না।  এটা শিক্ষা বোর্ড এর নিয়ন্ত্রণাধীন।  আমার নিকট ফরম পূরণের অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এরপর দুপুর ১২টার এই মিডিয়া কর্মীদের তদন্ত টিমটি পাঙ্গাসী লায়লা মিজান স্কুল এ্যান্ড কলেজ, রায়গঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়, ধুবিল আয়শা ফজলার উচ্চ বিদ্যালয় সহ বেশ কয়টি বিদ্যালয়ে নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | যমুনাপ্রতিদিন.কম

Theme Customized BY LatestNews