যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ২৭ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

নকলায় কনকের নেতৃত্বে দরিদ্র বিধবা নারীর ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ

যমুনা প্রতিদিন
এপ্রিল ২৭, ২০২১ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন,শেরপুর:

শেরপুরের নকলা উপজেলাধীন ২নং নকলা ইউনিয়নের ছতরকোনা এলাকার বিধবা দরিদ্র বর্গাচাষী বধির সন্তানের জননী হালিমার বোরো ধান কেটে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে নকলা উপজেলা ছাত্রলীগ কর্মী আবু হামযা কনকের নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত একদল ছাত্রলীগ কর্মী।

২৭ এপ্রিল মঙ্গলবার সকাল ৮ টার পর থেকে ধান কাটা শুরু করে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত প্রায় ৪০ শতক জমির ধান কেটে বিকেল প্রায় ৪টা পর্যন্ত ওইসকল ধানের আটি বিধবা দরিদ্র বর্গাচাষী হালিমার বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

স্বেচ্ছাশ্রমে এ ধান কাটা কর্মসূচিতে অন্যান্যদের
মধ্যে নাজমুল হাসান নাঈম, শাওন হাসান, মেহেররাজ ইমতিয়াজ জিসান, অভ্র বণিক, মজিদ, সৌরভ, রাজু, রকি, রাকিব, তরিকুল,
আল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় দরিদ্র কৃষাণী বিধবা হালিমার ধান কাটা ও বাড়ি পৌঁছে দেওয়ায় তার মুখে হাসির ঝিলিক ফুটে ওঠে এবং তিনি জানান, ছাত্ররা আমার ধান কেটে দেওয়ায় আমি খুব উপকৃত হলাম এবং তারা আমার ধান কেটে না দিলে টাকার অভাবে সঠিক সময়ে ধান কাটা সম্ভব হতোনা ফলে হয়তোবা আমার অনেক ধান নষ্ট হতো।

উপজেলা ছাত্রলীগ কর্মী আবু হামযা কনক বলেন, দেশজুড়ে ধান কাটা শ্রমিকের মজুরি তুলনামূলকভাবে বেশি হওয়ায় ও দেশে করোনা ভাইরাস এর কারণে অনেক গরীব অসহায় হতদরিদ্র কৃষক শ্রমিকের অভাবে ধান কাটতে পারছেন না।

তাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দের পরামর্শ মোতাবেক আমরা দরিদ্র কৃষকদের ধান কেটে দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছি এবং দেশ ও জাতির উন্নয়নে আমরা ভবিষ্যতেও সাধ্যমত তাদের পাশে থাকবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য, গতবছর ২০২০ সালে আবু হামযা কনকের নেতৃত্বে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রলীগ কর্মীদের নিয়ে ৭০ জন দরিদ্র কৃষকের শতাধিক একর জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেওয়াসহ চরাঞ্চলের দরিদ্র কৃষকদের ভূট্টা তুলে দিয়ে তারা সকলের নজর কেড়েছিলো।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com