যমুনা প্রতিদিন
ঢাকাবুধবার , ২৮ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

শেরপুরে নৃ ফাউন্ডেশন কর্তৃক অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

যমুনা প্রতিদিন
এপ্রিল ২৮, ২০২১ ৩:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

আব্দুল্লাহ্ আল-আমিন,শেরপুর:-

শেরপুরে নৃ-ফাউন্ডেশনের উদ্যোগে জেলার বিভিন্ন এলাকার অসহায় ৪ জন নারীর মাঝে একটি করে মোট ৪টি সেলাই মেশিন উপহার প্রদান করা হয়েছে।

‘অসহায়ের সহায়” শিরোনামে ২৭ এপ্রিল মঙ্গলবার নৃ-ফাউন্ডেশনের চলমান কার্যক্রমের অংশ হিসেবে সেলাই কাজে প্রশিক্ষিত কিন্তু অস্বচ্ছল এমন নারীদেরকে এ সকল সেলাই মেশিন দেওয়া হয়।

শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসারের মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ সেলাই মেশিনগুলো সুবিধাভোগীদের মাঝে প্রদান করা হয়।

নৃ-ফাউন্ডেশনের সভাপতি ডা. ফয়জুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল হকের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন। এসময় ফাউন্ডেশনের অর্থ বিষয়ক সম্পাদক রাজীব আহমেদ ও সদস্য প্রভাষক সাইফসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সেলাই মেশিন ৪টির দুটি ঢাকা কেন্দ্রিক স্বেচ্ছাসেবী সংস্থা ফার্স্ট এইড ফাউন্ডেশন অর্থায়ন এবং অন্য দুইটি সেলাই মেশিন নৃ-ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে প্রদান করা হয়েছে বলে নৃ ফাউন্ডেশনের উদ্যোক্তারা জানিয়েছেন।

‘অসহায়ের সহায়’ কার্যক্রমের মাধ্যমে মূলত অস্বচ্ছল কিন্তু প্রতিভাবান, মেধাবী, উদ্যোমী, মেহনতী, পুঁজিহীন কিন্তু উদ্যোক্তা হওয়ার মনোভাব পোষণ করেন এমন অসহায়দের স্বপ্নপূরণে ও তাদের অগ্রযাত্রাকে মসৃণ করতে সাধ্যের মধ্যে সহযোগিতা করাই নৃ-ফাউন্ডেশনের কাজ বলে জানান নৃ ফাউন্ডেশনের উদ্যোক্তারা।

উল্লেখ্য, নৃ ফাউন্ডেশনের উদ্যোগে ‘অনাহারীর আহার’ নামে প্রতিদিন দুপুরে নিয়মিতভাবে শেরপুর পৌর ঈদগাহ মাঠে বিনামূল্যে খাবার বিতরণের পর বর্তমানে পবিত্র রমজান মাস উপলক্ষে চলছে অনাহারীর ইফতারের কার্যক্রম।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com