যমুনা প্রতিদিন
ঢাকাবুধবার , ২৮ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলে প্রতিবন্ধী ব্যক্তির জমি দখল ও দোকান ভাঙ্গার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

জেলা প্রতিনিধি নড়াইল
এপ্রিল ২৮, ২০২১ ১০:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

নড়াইলের কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের কলামনখালী এলাকার প্রতিবন্ধী সামছুদ্দিন শেখের জমি দখল ও দোকান ভাঙ্গার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ এপ্রিল) দুপুরে ভূক্তভোগীর বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় লিখিত বক্তব্যে প্রতিবন্ধী সামছুদ্দিন শেখের ছেলে মুজাহিদ বলেন, আমার বাবা দৃষ্টি প্রতিবন্ধী ও নিরক্ষর ব্যক্তি। বাবা ও চাচারাসহ পরিবারের পাঁচ সদস্য পৈতিৃক সূত্রে কলামনখালী মৌজায় ১১শতক জমি ভোগ-দখল করে আসছেন। অনেক আগেই এই জমিতে দোকান ঘর তৈরি করে ভাড়া দেয়া হয়েছে। একটি মসজিদও রয়েছে।

কিন্তু হঠাৎ করে এই এলাকার রহমত মোল্যা ও তার ছেলে হাসিবুর দোকান ঘরসহ ওই ১১ শতক জমি ভোগ-দখল করতে বিভিন্ন ধরণের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ রয়েছে। দোকানের ভাড়াটিয়াদের ঘর ছেড়ে দেয়ার জন্য ইতোমধ্যে হুমকি দেয়া হয়েছে। এ ব্যাপারে কালিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।
এছাড়া রহমত মোল্যার বিরুদ্ধে পাশের আমতলা গ্রামের সোলায়মান ফকিরের প্রায় এক একর জমি জালিয়াতি করে দখলের চেষ্টার অভিযোগ রয়েছে। সংবাদ সম্মেলনে ভূক্তভোগী প্রতিবন্ধী সামছুদ্দিন শেখের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে অভিযুক্ত রহমত মোল্যা বলেন, জমি জবর-দখল এবং দোকান ঘর ভাঙ্গার কোনো হুমকি দেয়া হয়নি। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। ওই ১১শতক জমিতে আমাদের অংশ রয়েছে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com