যমুনা প্রতিদিন
ঢাকাবুধবার , ২৮ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

ছাতকের মোহাম্মদ গিয়াস মিয়ার শারীরিক অবস্থা উন্নতির দিকে

শামীম আহমদ তালুকদার,সুনামগঞ্জ
এপ্রিল ২৮, ২০২১ ৯:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সুনামগঞ্জের ছাতক উপজেলার ভাঁতগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ গিয়াস মিয়া করোনাক্রান্ত হয়ে সিলেট মাউন্ড এডোরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।তবে বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে দিকে বলে পরিবার সুত্রে জানা গেছে।

জানা যায়, ২৫ শে এপ্রিল বিকেলে জ্বর,কাশি এবং শ্বাসকষ্ট দেখা দিলে তার ঘনিষ্ঠ বন্ধু ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান এর পরামর্শক্রমে ডা: মোজাহারুল ইসলামের তত্ত্বাবধানে উপজেলার কৈতক ২০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।

ডা: মোজাহারুল ইসলাম রোগীর উপরোক্ত লক্ষণ ও শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন এবং অক্সিজেন সেচুরেশন ৮১% দেখে তাৎক্ষণিক রোগীকে হাসপাতালের আলাদা একটা রোমে নিয়ে ৫লিটার/মিনিট অক্সিজেন শুলু করেন।

অক্সিজেন শুরু করার কিছুক্ষণ পর রোগীর শারীরিক অবস্থার কিছু উন্নতি এবং সেচুরেশন ধীরে ধীরে ৮১% হতে ৮৯% তে উত্তীর্ণ হয়। ডাঃ মোজাহারুল ইসলাম নিজেই রোগীকে ইঞ্জেকশন পুংিশ করেন এবং অক্সিজেন সিলিন্ডার সংযুক্ত করে রোগীকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে রেফারর্ড করেন।

পরবর্তীতে তিনি সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি হন। শারীরিক অবস্থার কিছু অবনতি হওয়ায় সেখানে আইসিইউ করোনা ইউনিটে গভীর পর্যক্ষণে রাখা হয়। নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে।

উল্লেখ্য, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ভাতগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে আনরস প্রতীকের প্রার্থী আলহাজ¦ মোহাম্মদ গিয়াস মিয়া। তিনি এলাকায় ব্যাপক গণসংযোগ, উঠান বৈঠকসহ এলাকার সর্বস্থরের লোকজনের সাথে মতবিনিময় সভা করেছেন।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ¦ মোহাম্মদ গিয়াস মিয়া। তিনি যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা কমিটির সদস্য, সুনামগঞ্জ জেলার তিন তিন বারের সাবেক শ্রেষ্ট চেয়ারম্যান ও স্থানীয় সরকার কতৃক স্বর্ণ পদক প্রাপ্ত।

আলহাজ¦ মোহাম্মদ গিয়াস মিয়া সেবা মূলক কর্মকান্ডে, এলাকায় যে কোন ধর্মীয়, সামাজিক অনুষ্ঠানসহ গরীব দুঃখী মানুষের সেবায় দীর্ঘদিন থেকেই জড়িত রয়েছেন। তিনি ৫০ বছরের অধিক সময় ধরে যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করলেও দেশের মাটিতেই থাকছেন বেশি সময় ও নিজেকে এলাকায় মানব সেবায় নিয়োজিত করেন।

ব্যক্তি জীবনে আলহাজ¦ মোহাম্মদ গিয়া মিয়া ন্যায় পরায়ন, সদালাপী ও নিরলস পরিশ্রমী। সুখে দুঃখে মানুষের পাশে থেকে জনসেবায় নিজেকে সম্পৃক্ত করে দলমত নির্বিশেষে সকলের কাছে আস্থাভাজন ও গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে ইতিমধ্যে যথেষ্ট পরিচিতি লাভ করেছেন।

মোহাম্মদ গিয়াস মিয়ার শারীরিক সর্বশেষ অবস্থা সম্পর্কে তার চাচাতো ভাই ও ভাতগাঁও ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ এলাখ মিয়া বলেন, আমি (২৮ শে এপ্রিল) বুধবার দুপুরে তাকে দেখতে মাউন্ট এডোরা হাসপাতালে যাই। তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে এবং কথাবার্তা বলতে পারছেন। তিনি দেশে বিদেশে অবস্থানরত আত্মীয় স্বজনসহ সর্বস্থরের জনগণের কাছে দোয়া চেয়েছেন।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com