যমুনা প্রতিদিন
ঢাকাবৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

চৌহালীতে বেড়েই চলছে চোরের উপদ্রব

রোকনুজ্জামান রকু,চৌহালী প্রতিনিধি
এপ্রিল ২৯, ২০২১ ৯:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জের চৌহালীতে বাসা-বাড়িতে চুরি বেড়ে গেছে। বিভিন্ন এলাকায় প্রতিদিনই চুরির ঘটনা ঘটছে। ছিচকে ও গ্রিলকাটা চোরদের উপদ্রবে মানুষ অতিষ্ট হয়ে পড়েছে।

সংঘবদ্ধ চোরেরা এতই বেপরোয়া হয়ে উঠেছে যে, চুরির সময় কেউ দেখে ফেললে তাদের আঘাত করতে, এমনকি খুন করতেও দ্বিধা করছে না।

সাধারণ মানুষ তো বটেই, ভিআইপি এবং নিরাপত্তাসংশ্লিষ্ট ব্যক্তিদের বাসা-বাড়ীতে হানা দিতেও তারা পিছ পা হচ্ছে না। সম্প্রতি সময়ে বেশকিছু বাড়িতে ভাড়ায় চালিত অটো-রিক্সা,ইজি-বাইকের মটর চুরির ঘটনা ঘটেছে ৷

আবার বেশকিছু বাড়ি , বাসার গ্রিল কেটে সবকিছু নিয়ে গেছে চোরেরা। একটি অনলাইন পোর্টালের রিপোর্টারের বাসা থেকে চোরেরা তার মোবাইল ফোন, পাওয়ার বক্স, ক্যাবল, ভ্যান গাড়ির মটর , মানিব্যাগসহ আরো কিছু গুরুত্বপূর্ণ জিনিস নিয়ে গেছে। ।

মোটকথা, চোরচক্রের দৌরাত্ম্য বড় রকমের উদ্বেগের বিষয়ে পরিণত হয়েছে। উল্লেখ আবশ্যক, চুরির সব ঘটনা থানা-পুলিশ পর্যন্ত যায় না। যে সব ঘটনা থানা-পুলিশের গোচরে আনা হয়, তবে অধিকাংশের ক্ষেত্রে মামলা হলে , হয় জিডি; তারও তদন্ত হয় ঠিকমতো।তবুও কমছে না চোরের কর্মকান্ড।

থানা-পুলিশ চুরির বেশির ভাগ ঘটনার ক্ষেত্রেই আগ্রহ প্রদর্শন করেন। স্থানীয় চেয়ারম্যান -মেম্বারদের অনীহা এবং ঝামেলার ভয়ে অনেকে থানা-পুলিশের স্মরণাপন্ন হতে চায় না। এসব নানা কারণে চোরের উৎপাত না কমে বরং বাড়ছেই।

ভুক্তভোগীদের অভিযোগ, বিভিন্ন পাড়া-মহল্লায় পুলিশের নিয়মিত টহলের অনুপস্থিতি এবং চুরির ঘটনায় তেমন কোনো প্রতিকার না পাওয়ার কারণে চোরদের বাড় এতটা বাড়তে পেরেছে। উল্লেখ্য, পুলিশ গত কয়েক মাস ধরে মাদকবিরোধী অভিযানে ব্যস্ত। তদুপরি, করোনাকালী সময়ে পুলিশের নিয়মিত টহল অব্যাহত ৷

ফলে পুলিশ পাড়া-মহল্লায় নিয়মিত টহল দেয়ার সময় পাচ্ছে না। এই সুযোগে চোররা অধিকতর সক্রিয় হয়ে উঠেছে। এটা ছিনতাইকারী ও মলমপার্টির দুষ্কৃতীদের জন্যও একটি অভয়-অবস্থা তৈরি করে নিয়েছে ।

এক ধরনের অসহায়ত্ব ও হতাশা তাদের মধ্যে বিস্তার লাভ করেছে। এরকম পরিস্থিতি কোনো বিবেচনাতেই কাম্য হতে পারেনা।

তবে চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) রফিকুল ইসলাম প্রতিবেদক কে জানান,আমি যোগদানের পর একটি বাড়িতে চুরির ঘটনা ঘটেছিল এবং চোরের দলের সর্দার কে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে ৷ চুরির ঘটনায় কেউ থানাতে অভিযোগ করতে আসে না ৷ অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া যায় ৷

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com