যমুনা প্রতিদিন
ঢাকাবৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

মান্দায় একই জমিতে দুপক্ষের দখল চেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ
এপ্রিল ২৯, ২০২১ ১:২১ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁর মান্দায় রোপনকৃত বোরো ধানের একই জমিতে দু-পক্ষের লোকজনেরা দখলের চেষ্টা করছেন। ঘটনাটি ঘটেছে, বৃহস্পতিবার বেলা ১২ টার সময় উপজেলার ভাঁরশো ইউপির আন্দইল বিলের জমিতে।

জানা গেছে, আন্দইল বিলের ভারশোঁ মৌজার পৈত্রিক ও খাস সম্পত্তি মিলে মোট ৭ বিঘা জমি উভয়পক্ষের লোকজন দীর্ঘদিন থেকে দখলের চেষ্টা করে আসছেন।

উভয়পক্ষের লোকজনেরা হলেন, একই এলাকার ভারশোঁ দক্ষিণ পাড়া গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে শহিদুল ইসলাম গং এবং ৪৬ সদস্য বিশিষ্ট ভারশোঁ ভ‚মিহীন সমবায়-সমিতির লোকজনেরা। এই দ্-ুপক্ষের লোকজনেরা দীর্ঘদিন থেকে জমি দখলের চেষ্টা করছেন। উভয়পক্ষের মধ্যে জমি নিয়ে মামলা মোকর্দ্দমা চলে আসছে। চলতি বোরো মৌসুমে পৈত্রিক ও খাস জমি চাষাবাদ করে শহিদুল ইসলাম গংরা বোরো ধান রোপন করেন।

এব্যাপারে স্থানীয়রা জানান, শহিদুল ইসলাম গংদের রোপনকৃত বোরো ধান একই এলাকার তছির উদ্দিন টিডিআরের ইন্দ্রনে ভ‚মিহীন সমবায়-সমিতির লোকজনেরা জোরপূর্বক কেটে ফেলেন। এদিকে ভ‚মিহীন সমবায়-সমতির সভাপতি আব্দুস সাত্তার জানান, বিবাদমান খাস খতিয়ানের সম্পত্তি লিজ নেওয়ার জন্য আমরা অতিরিক্ত নওগাঁ জেলা প্রশাসক বরাবর সমিতির পক্ষে আবেদন করেছি। আমরা প্রকৃত ভ‚মিহীন হওয়ায় ধান কাটতে যাই। কিন্তু পুলিশ এসে ধান কাটা স্থগিত করে দিয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন বলেন, শহিদুল ইসলাম গংরা বোরো ধান রোপন করেছিল। উভয়পক্ষের মধ্যে মামলা সংত্রæান্ত জটিলতা নিরসনের কথাও ছিল কিন্তু জটিলতা নিরসন না হওয়ার কারনে ভ‚মিহীন সমবায় সমিতির লোকজনেরা শহীদুল গংদের রোপনকৃত বোরো ধান জোরপূর্বক কাটতে যান।

এব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ ওসি শাহিনুর রহমান বলেন, বিষয়টি আমি অবগত হওয়ার পরে সেখানে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হয়েছে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com