1. jamunaprotidin@gmail.com : যমুনা প্রতিদিন : Nihal Khan
  2. info@jamunaprotidin.com : যমুনা প্রতিদিন :
বাউফলে বাপ-বেটা মিলে লঞ্চঘাট দখলে মরিয়া ইজারাদারকে প্রাণ নাশের হুমকির অভিযোগ! » Jamuna Protidin
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
৫ নং চারঘাট ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী ও ব্যাগ বিতরণ রূপগঞ্জে গুড়িয়ে দেয়া হলো বেলদী বাজারসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা শেখ জামাল ধানমন্ডি ক্লাব থেকে প্রাপ্ত ১০টি ফুটবল রাজশাহী কিশোর ফুটবল একাডেমিকে দিলেন রাসিক মেয়র সুন্দরবনের খরমা নদী থেকে জেলের ভাসমান লাশ উদ্ধার শরৎ হাসি বেলকুচিতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রান বিতরণ করলেন মেয়র সাজ্জাদুল রেজা আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলেন ৪৯ সাংবাদিক গ্লোবাল বিজনেস সামিটে অংশ নিতে ২৭ সেপ্টেম্বর ১৬ দিনের সফরে দুবাই যাচ্ছেন নিরব জয়পুরহাটে বিশুদ্ধ খাবার দোকানের শুভ উদ্বোধন

বাউফলে বাপ-বেটা মিলে লঞ্চঘাট দখলে মরিয়া ইজারাদারকে প্রাণ নাশের হুমকির অভিযোগ!

নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশের সময় সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৫৩৮ বার পঠিত

জেলার বাউফলে আ’লীগের প্রভাবশালী নেতা বাব-বেটা মিলে বগা লঞ্চঘাট দখলে মরিয়া হয়ে ওঠেছে। বাবা উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার ও ছেলে বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান তাদের অনুগত সন্ত্রাসী বাহিনীর ত্রাস সৃষ্টি করে বগা লঞ্চঘাট দখলের পায়তাড়া চালাচ্ছেন।

সম্প্রতি বগা লঞ্চঘাটের ইজারাদারকে ঘাট ছাড়তে প্রকাশ্যে হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় অভিযুক্ত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার ও বগা ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান (বাবা-ছেলে)সহ ৪জনকে আসামী করে বাউফল ও দুমকি থানায় পৃথক পৃথক দু’টি অভিযোগ দায়ের হয়েছে।

অভিযোগ সূত্র জানায়, চলতি বছর বগা লঞ্চঘাটের ইজারার দায়িত্ব পান বগা ইউনিয়নের বানাজোড়া গ্রামের আজাহার আলী আকনের ছেলে শাহাবুদ্দিন আকন। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ১ জুলাই তাকে বগা লঞ্চঘাটের দায়িত্ব বুঝিয়ে দেয়।

২ জুলাই সকাল ১০টায় মোতালেব হাওলাদার নিজেই বগাঘাটে এসে ইজারাদারদের ঘাট ছেড়ে চলে যেতে নির্দেশ দেন। অন্যথায় প্রাণে মেরে লাশ গুমের হুমকি দেন। ওইদিন রাতে উপজেলা চেয়ারম্যান তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ডেকে নিয়ে ইজারাদার শাহাবুদ্দিন আকন ও তার শ্রমিকদের খুন জখমের হুমকি দেয়।

এ সময় শাহাবুদ্দিন আকনের বড় ভাই জালাল আকনের মুঠোফোনে কল দিয়ে আ”লীগ নেতা মোতালেব হাওলাদার বলেন, ‘তোমার ভাইকে ঘাট ছেড়ে দিতে বল না হয় হাসপাতালে বেড রেডি কর’।

এ বিষয়ে শাহাবুদ্দিন আকন শনিবার (৩ জুলাই) আবদুল মোতালেব হাওলাদার ও তার ছেলে ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসানসহ ৪জনকে আসামী করে বাউফল থানায় ও অপর অংশের ইজারাদার আবদুল মালেক মীর রবিবার (৪জুলাই) দুমকি থানায় পৃথক দু’টি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে বলা হয়, মোতালেব হাওলাদার(৬২), মাহামুদ হাসান(৩২) হাসিবুর রহমান (৩০),আলী আশরাফ মিলন(৪০), মিলন সিকদার (৩০) দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বগা লঞ্চঘাট এলাকায় এসে তাদেরকে (ইজারাদার)ঘাট ছেড়ে চলে যেতে বলে অন্যথায় তাদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় । এতে শাহাবুদ্দিন আকন ও মো. আবদুল মালেক মীর চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

ইজারাদার শাহাবুদ্দিন আকন বলেন, অভিযুক্তরা ক্ষমতাসীন রাজনৈতিক দলীয় প্রভাব, পেশিশক্তি ও অবৈধ অর্থবিত্তের প্রভাবে প্রশাসন তাদের হাতে মুঠোয় রেখে সবক্ষেত্রেই দখলদারিত্ব করে বেড়াচ্ছেন ।

অবশ্য হুমকির বিষয়টি অস্বীকার করে বাউফল উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার বলেন, এসব তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। ইজারাদারদের নিজেদের মধ্যে ভাগাভাগি নিয়ে কোন্দলের দায় তার ওপর চাপানের অপচেষ্টা করা হচ্ছে।

ইজারাদার শাহাবুদ্দিন আকনের অভিযোগ প্রশ্নে বাউফল থানার ওসি আল মামুন জানান, লিখিত অভিযোগটি সাধারণ ডায়েরিভুক্ত করে তদন্ত করা হচ্ছে।

দুমকি থানার ওসি মো. মেহদী হাসান বলেন, আ. মালেক মীরের লিখিত অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনি ব্যাবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ







© All rights reserved © 2021 

এই সাইটে নিজম্ব সংবাদ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি।তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ,আলোকচিত্র ব্যবহার করা বেআইনি।

Theme Customized BY Sky Host BD