যমুনা প্রতিদিন
ঢাকাবৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

বাকেরগঞ্জে জনবান্ধব নেতার বাস্তবতা আলহাজ্ব মিজানুর রহমান মিজান

যমুনা প্রতিদিন
এপ্রিল ২৯, ২০২১ ২:২৮ অপরাহ্ণ
Link Copied!

বাকেরগঞ্জ প্রতিনিধি,খান মো:মেহেদী

মানবতার সেবায় সব সময় নিজেকে নিয়োজিত রাখতে যিনি ভালোবাসেন, যিনি নিয়মিত মানুষের সেবা করে যাচ্ছেন, যাঁর চিন্তা চেতনায় সর্বদা মানুষের মঙ্গল কামনা ব্যাতীত অন্য কিছু নেই, যিনি নিজেকে নিয়োজিত রেখেছেন আত্ম মনবতার সেবায়, তিনি আর কেউনন তিনি হচ্ছেন বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মিজান।

কোভিড-১৯ করোনা ভাইরাস এর কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটি, লকডাউন, শতভাগ কার্যকর করতে গিয়ে বন্ধ হয়ে গেছে বাকেরগঞ্জ উপজেলার সব ধরনের ব্যবসা বানিজ্য সহ নিন্ম ও মধ্যবিত্ত পরিবারের সব ধরনের কর্মসংস্থান। কর্মহীন হয়ে পড়েছে সাধারণ মানুষ। এই কর্মহীন ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছেন সমাজের বিত্তবানদের।

মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে উপজেলা ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মিজান নিয়মিত মানুষের সেবা করে যাচ্ছেন।

করোনা পরিস্থিতির শুরুতেই এই মানবিক নেতা বাকেরগঞ্জ উপজেলার পৌরশহরসহ উপজেলার ১৪টি ইউনিয়নের প্রত্যান্ত অঞ্চলে মানুষকে সচেতনতার জন্য নিজে হ্যান্ড মাইক দিয়ে প্রচার করেছেন, দিয়েছেন খাদ্য সামগ্রী, স্বাস্থসামগ্রী সাবান,হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, পিপিই, ও নগদ অর্থ।

বর্তমানে বাকেরগঞ্জ উপজেলায় ডায়রিয়া মহামারি আকার ধারন করলে নিজ উদ্যোগে বিপুল পরিমাণ ডায়রিয়ার আই ভি স্যালাইন বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে বিতরণ করেন এবং রোগিদের আর্থিক সহযোগিতা করেন।

দেশে করোনার প্রাদূরভাব শুরু হওয়ার পর থেকে তার নানান উদ্যোগের কারণে এই উপজেলা ভাইস-চেয়ারম্যান স্থানীয়দের কাছে ‘মানবতার ফেরিওয়ালা’ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন। কেউ কেউ আবার তাকে ‘মানবিক চেয়ারম্যান বলেও ডাকেন।

এছাড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, সদর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন পর্যায়ের সকল স্বাস্থ্য কর্মীদের মাঝে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ব্যাক্তিগত অর্থয়নে সরবরাহ করেছেন আলহাজ্ব মিজানুর রহমান মিজান।

গত এক বছরে বাকেরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজানের কর্মকান্ডে খুশী গোটা উপজেলাবাসী। নাম প্রকাশে অনেচ্ছুক এক ব্যক্তি বলেন,‘ এই দুর্যোগে আমাদের কাজ নেই, ঘরে খাবার নেই। উপজেলা ভাইস-চেয়ারম্যান মোঃ মিজানুর রহমানের দেয়া চাল, ডাল, তেল খেয়েই বেঁচে আছি।

সুস্থ্য ধারার রাজনৈতিক মেরুকরণের অপর নাম আলহাজ্ব মিজানুর রহমান মিজান। যার পদচারণায় সত্য সমাগত মিথ্যা অপসৃত হয়েছে সকল ষড়যন্ত্র আর মেকিত্বের গ্লানির রঞ্জিত চাটুকারিতার সমাধিটি বাঁধ ভাঙ্গা উচ্ছ্বাসে রচিত হয়েছে। মানুষের সুখ-দুঃখের প্রতিচ্ছবির কাছে যে সততায় বেড়ে ওঠা সকল অস্তিত্বটুকু মিশে আছে তাকে কোন ভাবনা সংকীর্ণতা জরতা ছুঁতে পারেনি।

অসহায় জনগোষ্ঠীর ক্ষুধা দারিদ্রতা মাটির সাথে মিশিয়ে দিতে ধূমকেতুর মতো শান্তির বার্তা বহন করা একটিমাত্র নাম আলহাজ্ব মিজানুর রহমান মিজান।

এব্যাপারে বাকেরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান মিজান,‘ মরনঘাতি এই করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

আমার নেতা জননেতা দক্ষিণ অঞ্চলের রাজনৈতিক অভিভাবক আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি সব সময় এলাকার খোঁজ খবর নিচ্ছেন। আমার নেতার নির্দেশে আমি বাকেরগঞ্জ উপজেলার সর্বস্তরে কাজ করে যাচ্ছি। এই মুহুর্তে প্রতিটি নাগড়িকের পাশে দাড়ানো আমাদের দায়িত্ব।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com