যমুনা প্রতিদিন
ঢাকাবৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

নকলায় ভেজাল সেমাই ও জুস কারখানায় অভিযান:২ লক্ষ ৫০ হাজার টাকা নগদ অর্থদন্ড

যমুনা প্রতিদিন
এপ্রিল ২৯, ২০২১ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন,শেরপুর:-

শেরপুরের নকলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে
ভেজাল খাদ্য সামগ্রী ও অনুমোদনহীন বিভিন্ন পণ্য তৈরীর ৪টি নকল কারখানায় অভিযান পরিচালনা করে সর্বমোট ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

২৯ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১ টার পর থেকে বিকেল ৫ টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ ও জামালপুরের র‌্যাব-১৪ দল কর্তৃক এই ভেজাল খাদ্যবিরোধী অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে ভেজাল খাদ্য উৎপাদনকারী কারখানার ৪ মালিককে মোট ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় অতপঃর আটককৃত সেমাই কারখানার মালামাল জব্দ করে আগুনে পুড়িয়ে নষ্ট করা হয় এবং ভবিষ্যতে এসব ভেজাল খাদ্য তৈরি করবে না বলে মুচলেকা নেওয়া হয়।

পৌরসভার কায়দা এলাকার মো. নূর মোহাম্মদ, বাজারদি এলাকার আলমগীর হোসেন ও উত্তর কায়দা এলাকার মো. আব্দুল জলিলকে অনুমোদনহীন অবস্থায় নকল সেমাই তৈরী করার অপরাধে প্রত্যেককে ৫০ হাজার টাকা এবং নকলা শহরের (ইশিবপুর) ফাহিম সুজি তৈরী কারখানার মালিক মো. সোহেল রানা নিজামকে ম্যাঙ্গুজোস ফ্রুটিসহ অন্তত ২৬টি পণ্য অবৈধ ভাবে প্রস্তুত করে বাজারজাত করার অপরাধে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে জামালপুর র‌্যাব-১৪ এর একটি দল,
নকলা প্রেসক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সম্পাদক নাসির উদ্দিনসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পবিত্র মাহে রমযান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ ও জামালপুর র‌্যাব-১৪ এর এএসপি এম.এম সবুজ রানা।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com