যমুনা প্রতিদিন
ঢাকাবৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

সরিষাবাড়ীতে সবার শীর্ষে চেয়ারম্যান আবু তাহের

মোঃ লিমন মিয়া,সরিষাবাড়ী (জামালপুর)
এপ্রিল ২৯, ২০২১ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

জামালপুরের সরিষাবাড়ীতে আসন্ন ২০২১ সালের স্থানীয় সরকার পর্যায়ে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে মত শুরু হয়েছে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা যেন প্রতিযোগিতা।

তবে বিগত ২০১৬ সালে যারা নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হয়েছেন এবং সফলতার সহিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন । তাদেরি মধ্যে একজন সফল ও জনপ্রিয়তার শীর্ষক চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন মো: আবু তাহের। যার সততা, মানবিকতা ও নির্ভীকতায় মুগ্ধ ১নং সাতপোয়া ইউনিয়নবাসী।

জনপ্রিয় এই মানবিক চেয়ারম্যান সম্পর্কে জানা যায, তিনি জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় ১নং সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তাঁর পিতার নাম আলহাজ্ব মকবুল হোসেন এবং মাতার নাম মৃত রাবেয়া খাতুন। তিনি ছিলেন ৮ ভাই ৭ বোনের মধ্যে জেষ্ঠ সন্তান। তিনি হাইস্কুল পাস দিয়ে ১৯৭৭ সালে সরিষাবাড়ী অনার্স কলেজ এ ভর্তি হন এবং বাংলাদেশ আওয়ামীলীগে যোগদান করে ছাত্রলীগ কর্মী হিসেবে রাজনীতি শুরু করেন।

জানা যায়,তিনি কলেজে অধ্যায়নরত অবস্থাতেই যোগদান করেন বাংলাদেশ সেনা বাহিনীতে এবং সেখানেও তিনি একজন আদর্শবান ফুটবল খেলোয়ার হিসেবে গৌরবময় কৃতিত্ব অর্জন করেন।

তিনি বাংলাদেশ সেনা বাহিনীতে ১৫ বছর চাকুরী করে নিয়মিত অবসরে আসেন এবং পুনরায় আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত হন। ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রার্থী মওলানা নূরুল ইসলামকে সহযোগিতা করে বিজয়ী করেন।

এরপর তিনি ১৯৯৭ সালে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্মেলনের মধ্যদিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হন এবং সফলতার সহিত ২০০৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে তিনি সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১৪ সাল হইতে অদ্যবধি পর্যন্ত সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য হিসেবে নিয়োজিত আছেন।

তিনি ২০১৬ সালে ২৮শে মে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র স্বাক্ষরিত নৌকা প্রতীকে মনোনয়ন প্রাপ্ত হয়ে বিপুল ভোটে ১নং সাতপোয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন এবং অদ্যবধি সততা ও ন্যায় নিষ্ঠার সহিত একজন সৎ ও মানবিক চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

চেয়ারম্যান আবু তাহের জানান, তিনি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর ১নং সাতপোয়া ইউনিয়নের জন্য সরকারি বরাদ্দকৃত এলজিএসপি , টিআর, কাবিখা, এডিপি ও নন-ওয়েজ প্রকল্পের সকল কাজগুলো স্বচ্ছতার সহিত বাস্তবায়ন করেছেন।

শুধু তাই নয়, সমাজে অসহায় গরিব ও দুঃস্থ পরিবারগুলোর জন্য ভিজিডি, ভিজিএফ,বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতাকার্ড বিনামূল্যে বিতরণসহ সামাজিক উন্নয়নে সৌরবিদ্যুৎ, টিউবওয়েল,কৃষি প্রণোদনা ও সামাজিক নিরাপত্তা বেষ্টনীর সকল সৃজনশীল কাজ স্বচ্ছতার সহিত ইউপি পরিষৎ কে নিয়ে বাস্তবায়ন করেছেন বলে জানান।

তিনি আরও বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবং সচেতনতা বৃদ্ধি লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি এবং মাস্ক ও ত্রাণ সামগ্রী সুষ্ঠভাবে বিতরণ করায় করোনা বীর হিসেবে খ্যাত অর্জন করেছি।

আসন্ন ২০২১ সালের ইউপি নির্বাচনে একজন সফল ও জনপ্রিয় চেয়ারম্যান হিসেবে আমাকে পুনরায় চেয়ারম্যান রূপে ইউনিয়নবাসী দেখতে চান । তাই আমি ইউনিয়নবাসীর দোয়া নিয়ে পুনরায় তাদের সেবা করার লক্ষ্যে গত ৭ এপ্রিল মনোনয়ন কিনেছি এবং জামালপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জমা প্রদান করেছি।

এদিকে সাম্প্রতিক ইউপি চেয়ারম্যান আবু তাহের এর বিরুদ্ধে যে অনিয়ম ও দুর্নীতি’র অভিযোগ উঠেছে। এবিষয়ে তিনি বলেন,এটা সম্পূর্ণ অসত্য মিথ্যা বানোয়াট ভিত্তিহীন একটি সংবাদ। আমি এ প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আমি বলতে চাই ,যারা এসব মিথ্যা সংবাদ অন্যেরে প্ররোচনায় প্রকাশিত করছেন। তাঁরা বঙ্গবন্ধুর আদর্শকে ভালোবাসেন না এবং মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে বাঁধাগ্রস্ত করে রুদ্ধ করতে চান বলে আমি মনে করি।

ইউপি চেয়ারম্যান আবু তাহের তাঁর ইউনিয়ন বাসীর উদ্দেশ্যে আরও জানান, আপনারা অন্যের মিথ্যা প্ররোচনায় প্ররোচিত হবেন না। আমি আপনাদের দুঃখে সুখে পাশে ছিলাম আছি থাকবো। ইনশাল্লাহ।

উল্লেখ্য যে, তিনি বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করেছেন বলেই আজ তাঁর প্রতিদান পাচ্ছেন বিভিন্ন দেশীয় সংস্থাগুলো হতে সন্মাননা এ্যাওয়ার্ড পেয়ে । যার মধ্যে রয়েছে, ২০১৭ সালের মানবাধিকার সংস্থা ,বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন এর সন্মাননা ও জেলা সফল চেয়ারম্যান ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখার জন্য পভাটি অ্যালিভিয়েশন এন্ড সোস্যাল ডেভেলপ্মেন্ট এ্যাওয়ার্ড ।

এছাড়া ২০২০ সালে ১১ জুলাই জেলা’র শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ ১নং সাতপোয়া নির্বাচিত হওয়ায় বিশ্ব জনসংখ্যা দিবস সন্মাননা স্মরক লাভ করেন এবং ২৫শে ডিসেম্বর করোনা মহামারিতে জনসচেতনতে ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য শেরে বাংলা স্মৃতি পদক লাভ করেন।

আরও জানা যায় ২০২১ সালে ২৭ শে ফেব্রুয়ারি, অনন্যা সোস্যাল ফাউন্ডেশন,চেয়ারম্যান আবু তাহের কে সমাজসেবায় বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সন্মাননা স্মারক প্রদান করেন এবং বাংলাদেশ মানবাধিকার ক্রাইম ব্রাঞ্চ(বিবিসি বাংলা) ফাউন্ডেশন ,সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় চেয়ারম্যান আবু তাহের কে এ্যাওয়ার্ড প্রদান করেছেন।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com