যমুনা প্রতিদিন
ঢাকাশুক্রবার , ৩০ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

দেশে ফিরতে বুড়িমারী ইমিগ্রেশনে অপেক্ষায় ৯ নেপালি শিক্ষার্থী

শাহিনুর রহমান প্রান্ত,লালমনিরহাট
এপ্রিল ৩০, ২০২১ ১২:২৩ অপরাহ্ণ
Link Copied!

নিজ দেশে ফিরে যেতে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশনে অপেক্ষার প্রহর গুনছেন ৯ নেপালি শিক্ষার্থী। অনুমতি না মেলায় তাদের দেশে ফেরা অনিশ্চিত।

শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে এ তথ্য জানান বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন।

তিনি বলেন, শুক্রবার (৩০ এপ্রিল) দিনভর ৯ জন নেপালি শিক্ষার্থী নিজ দেশে ফিরে যেতে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশনে অপেক্ষা করছেন।তারা ইমিগ্রেশনে পৌঁছালেও তাদের ফেরত যাওয়ার বিশেষ অনুমতিপত্র পৌঁছায়নি। ফলে তাদের ফেরত যাওয়া অনিশ্চয়তার মধ্যে পড়েছে।অনুমতিপত্র না পৌঁছলে তাদের যাওয়ার কোনো সুযোগ নেই। সেক্ষেত্রে তাদের আবারও স্ব-স্ব স্থানে ফিরে যেতে হবে।

এদিকে, ভারতের কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন থেকে অনুমতিপত্র নিয়ে গত বুধবার (২৮ এপ্রিল) ও বৃহস্পতিবার দুই দিনে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন হয়ে শিক্ষার্থীসহ ১২ জন দেশে ফিরেছেন। তাদের স্থানীয় দুইটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে রাজধানী ঢাকার ৬ জন, চট্টগ্রামের ৩ জন ও রংপুরের ৩ জন। তারা সবাই ভারতের দার্জালিং থেকে ফিরেছেন বলে জানান বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন।

বুড়িমারী স্থলবন্দরের অস্থায়ী স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার রাসেল আহম্মেদ বলেন, বিশেষ ব্যবস্থায় ভারত ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com