যমুনা প্রতিদিন
ঢাকাশনিবার , ১ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ধামইরহাট উপজেলা যুবলীগ

মোঃ রিফাতুল হাসান চৌধুরী (সৈকত)
মে ১, ২০২১ ৯:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

করোনাকালে পুরোদমে শুরু হয়েছে ধানকাটা ও মাড়াইয়ের কাজ। লকলকে ধানের শিষের ডগায় বাতাসে দোল খাচ্ছে কৃষকের হাসি। এরই মধ্যে লকডাউনে ধানকাটা ও মাড়াই কাজে নিয়োজিত শ্রমিক সংকটে অনেকটাই ভাটা পড়ছে কৃষকের স্বপ্ন।

শনিবার (১ মে) নওগাঁর ধামইরহাট উপজেলার ৬ নং জাহানপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড পঞ্চায়েত গ্রামের অসহায় কৃষক মো. অহেদুল ইসলাম (৫০) অর্থ ও শ্রমিক সংকটের কারনে মাঠ ভরা ৩৩ শতাংশ জমির পাকা ধান কাটা ও মাড়াই নিয়ে দুশ্চিন্তাই পড়ে যান। ঠিক এমনই সময় অসহায় ওই কৃষকের মাঠ ভরা ইরি-বোরো পাকা ধান কেটে দিলেন উপজেলা যুবলীগ।

জানা গেছে, উপজেলা যুবলীগ সভাপতি জাবিদ হোসেন মৃদু’র নেতৃতে অসহায় ওই কৃষকের মাঠ ভরা ইরি-বোরো পাকা ধান কেটে মাড়াই করে ঘরে পৌছে দিলেন জাহানপুর ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল যুব নেতারা।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সম্পাদক মো. সোহেল রানার উপস্থিতিতে মাঠে ধান কাটা ও মাড়াই কাজে অংশগ্রহণ করেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইনজামামুল হক শিমুল, পেীর যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মাহাবুব আলম বাপ্পি, জাহানপুর ইউনিয়ন যুবলীগ সভাতি তুষার আব্দুল্লা, সম্পাদক মেহেদী হাসানসহ ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

কৃষক মো. অহেদুল ইসলাম বলেন, ’ক’জন ছেলে এসে বল্লো, ভাই আপনি অনুমতি দিলে আমরা আপনার মাঠের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিতে চাই। এক টাকাও লাগবেনা। শুধু একবার হ্যা বলুন। আমি বিশ্বাস করিনি। ওদের পরিচয় না জানিয়েই চলে গেলো, শুধু বলে গেলো আগামী কাল দেখা হবে।

আবেগে অপ্লুত হয়ে ওই কৃষক আরও জানালেন, সকালে ঘুম থেকে ডেকে নিয়ে গিয়ে একদল যুবক আমার মাঠ ভরা পাকাধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলেন। জানতে পারলাম সোনার টুকরো ছেলে গুলো যুবলীগের নেতা কর্মী। আল্লাহ ওদের মঙ্গল করুন।

যুবলীগের সভাপতি জাবিদ হোসেন মৃদু বলেন, ’জননেত্রী শেখ হাসিনার নির্দেশ ক্রমে করোনাকালীন এই মহামারিতে কোন কৃষকের ধান অর্থের অভাবে মাঠে পড়ে না থাকে, সেদিকে লক্ষ রাখার জন্য ইপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড যুবলীগের সকল নেতৃবৃন্দকে এগিয়ে আসার জন্য আহব্বান জানান।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com