যমুনা প্রতিদিন
ঢাকারবিবার , ২ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

পঞ্চগড়ে বিদ্যুৎ সংযোগের কাজ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

যমুনা প্রতিদিন
মে ২, ২০২১ ৬:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

উমর ফারুক, পঞ্চগড় জেলা :

পঞ্চগড়ে বিদ্যুৎ সংযোগের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মো: মুসা (২৬) নামের নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) মুসা নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে৷

শনিবার (১ মে) সন্ধ্যায় উপজেলার সদরের দেওয়ানহাট এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহত মুসা ঠাকুরগাঁয়ের দেবীপুর ইউনিয়নের মুন্সিরহাট এলাকার হাবিবুর রহমানের ছেলে।

স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে ঝড়ে পঞ্চগড় নেসকোর আওতাধীন পঞ্চগড়-জগদল ও পঞ্চগড়-ভজনপুর এ দুটি বৈদ্যুতিক সংযোগে ত্রুটি দেখা দেয়। শনিবার সন্ধ্যায় সংযোগ দু’টির মেরামতের কাজ চলছিল৷

প্রথমে পঞ্চগড়-ভজনপুর লাইনের মেরামতের কাজ সম্পন্ন হওয়ার পর নেসকোর কন্টোল রুমে সুইচ বোর্ড অপারেটর (এসবিও) মাহবুব ও নিশাদকে পঞ্চগড়-ভজনপুর লাইনটি সংযোগ চালুর জন্য বলা হয়।

তখনও পঞ্চগড়-জগদল সংযোগের আওতায় সদর ইউনিয়নের দেওয়ানহাট এলাকায় সংযোগ বন্ধ ছিল। সেখানে লাইনম্যান মোশারফ, জনি ও তাদের সঙ্গে থাকা শিক্ষানবিশ শ্রমিক মুসা লাইন মেরামতের কাজ করছিলেন।

কাজ করার সময় মুসা ১১ হাজার কেবি লাইনে বৈদ্যুতিক সংযোগে বিদ্যুতায়িত হয়ে আহত হন। পরে স্থানীয়রা দ্রুত তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আককাছ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিদ্যুৎপৃষ্টে এক শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com