যমুনা প্রতিদিন
ঢাকারবিবার , ২ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

বগুড়ার মথুরায় আদালতকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে সন্ত্রাসী বাহীনিদ্বারা জোরপূর্বক জমি দখলের চেষ্টা

গোলাম রব্বানী শিপন,স্টাফ রিপোর্টার
মে ২, ২০২১ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

বগুড়ার নামুজা ইউনিয়নের মথুরা সিঙ্গেরেজান নামক স্থানে বিরোধপূর্ণ জমি কোর্ট থেকে অনুপ্রেবেশ নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও আদালতকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে সন্ত্রাসী বাহীনিদ্বারা জোরপূর্বক দখল ও ঘর-বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বগুড়া সদরের বামনপাড়া গ্রামে মজিবর রহমানের পুত্র আশরাফুল ইসলাম, গত ২৪/১১/১৯ইং তারিখে বগুড়া জেলা জজ আদালতে তফসিল বর্ণিত ১০ শতক সম্পত্তি যা বগুড়া জেলা মৌজার মথুরা, জে এল নং৯, সিএস খতিয়ান নং ১৭, সাবেক দাগ নং ৩৯।

৪৮৮/১২ নং মূলে একটি বন্টন মামলা করেন। উক্ত মামলায় ১০নং, ১১, ও ১২নং বিবাদীদের বিরুদ্ধে বিজ্ঞ আদালত ২৪/১১/১৯ইং তারিখে বিষয়টি আমলে নিয়ে অন্তবর্তী কালীন নিষেধাজ্ঞা আদেশ দেন।।

এ মামলার বিবাদী হলেন, ১০নং আব্দুল হান্নান, ১১নং এনামুল হক উভয়ের পিতা আব্দুল হামিদ, ১২নং আতিকুর রহমান পিতা মোখলেছুর রহমান (বাবলু মিয়া)। উভয় চিঙ্গাশপুরের বাসিন্দা।

এরই ধারাবাহিকতায় আদালতের রায় কে অমান্য করে ১২নং বিবাদী আতিকুর রহমান বিরোধপূর্ণ জমিতে একদল সন্ত্রাসী বাহিনী নিয়ে ইট, বালু, সিমেন্ট, রডসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী নিয়ে কাজ করার চেষ্টা করে। এতে আশরাফুল বাঁধা প্রদান করলে বিবাদী আতিকুর রহমান তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে তাঁকে হত্যা করবে বলে হুমকি দেয়। পরে ২৫/০৪/২১ইং তারিখে থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে আশরাফুল বলেন, উক্ত ঘটনা তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

উল্লেখিত ঘটনায় আইন অমান্যকারী ভূমিদস্যু লাটিয়াল বাহিনী সন্ত্রাসী কার্যকলাপ থেকে আমি ও আমার পরিবার যেন রক্ষা পাই। একজন সাধারণ নাগরিক হিসেবে রাষ্ট্রের ন্যায় বিচার থেকে যেন বঞ্চিত না হই। এমনটাই দাবি করেছেন ভুক্তভোগী পরিবার।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com