যমুনা প্রতিদিন
ঢাকাসোমবার , ৩ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

সামান্য অটোভ্যানই কাল হলো বৃদ্ধ অসহায় মোখলেছের জিবনের

Link Copied!

সারারাত পরিবার পরিজনদের নিয়ে বেশ চিন্তায় থাকতো অসহায় দরিদ্র মোখলেছুর রহমান (৬০)। করোনাকালে পরিবারের মুখে আহার তুলে দিতে ভাড়া খাটতে সকালে বেড়িয়ে পড়তো তাঁর বহনকৃত অটোভ্যান নিয়ে।

অন্যান্য দিনের মত (২মে)রবিবারও ভাড়া খাটতে বের হয় মোখলেছুর রহমান। তবে সকালে নয় অটোবহনটি নিয়ে বের হয় বিকালে। সেই যে বিকালে বেড়িয়ে গেল আর ফেরার কথা নেই।

পরিবারের সদস্যরা মনে করে ছিলেন কর্তা আজ অনেক দূরের ভাড়া ধরেছে তাই হয় তো বাড়ি ফিরতে দেরি হচ্ছে। কিন্তু না সন্ধ্যা ঘনিয়ে আসছে তাঁর কোন সাড়া নেই। তাঁরপর রাত!! না তাও ফিরলো না।

ফোন করা হলো মোখলেছুর রহমানের নাম্বারে।ডায়াল করার পরপরই তাঁর নাম্বারটি বন্ধ দেখাচ্ছে। তাতেও তার পরিবার আতঙ্কিত নয়। ভাবছিল ফোনের চার্জ হয়তো বা ফুরিয়ে গেছে।

এবার রাত গভীর গভীর ভাব না সে তো ফিরলো না। ফোনটা একেবারেই বন্ধ। এবার চারিদিকে খোঁজাখুঁজি আর কান্নাকাটির রোল। আত্মীয় স্বজনসহ অনেক সম্ভাব্য স্থানে তালাশ করেও সন্ধান মেলেনা মোখলেছুর রহমানের।

পরিবারের একজন উপার্জনক্ষম ব্যক্তি নিখোঁজ হৈচৈ কে বা গরীব অসহায় পরিবারে এসে শান্তনা দেবে। মোখলেছুর রহমানের পরিবারের এভাবেই রাত কেটে যায়।

এরপর সোমবার (৩মে) সকালে লোকমুখে বলাবলি করে পাটক্ষেতে একটি গলাটাকা লাশ পড়ে আছে। সংবাদটি শুনে প্রথমে আতঁকে ওঠে মোখলেছুর রহমানের পরিবার। তাঁর বাড়ি থেকে স্বল্প দূরত্বের পথ পায়ে হেটেই রওনা দিলেন মোখলেছের পরিবার।

এগুতে থাকে শিবগঞ্জ উপজেলার ময়দানহাটা ইউনিয়নের উত্তর কৃষ্টপুর পোল্লারপার গ্রামে। সেখানে দেখা যায় হাজার হাজার নারী-পুরুষ লাশটিকে ঘিরে আছে। হাজার মানুষের ভিড় টপকে পাটক্ষেতে পরিত্যক্ত লাশের গায়ের কাপড় দেখেই শনাক্ত করে এটাই মোখলেছুর রহমান।

সঙ্গে সঙ্গে আহাজারিতে মাটিতে লুটিয়ে পড়ে স্ত্রী সন্তান। এই হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নে।

নিহত মোখলেছুর রহমান উপজেলার কিচক ইউনিয়নের তালপুকুরিয়া আখাঁবা‌ড়ি গ্রামের মৃত আলী ফকিরের পুত্র। পরে এলাকাবাসী শিবগঞ্জ থানা পুলিশ কে খবর দেয়।

খবর পেয়ে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে সুরতহাল রিপোর্ট শেষে লাশ ময়না তদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ পাতালে পাঠায়।

এ বিষয়ে শিবগঞ্জ অফিসার ইনচার্জ ওসি সিরাজুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে তাঁকে হত্যা করে দূর্বৃত্তরা তার অটোভ্যান ও সাথে থাকা মোবাইল ছিনিয়ে নিয়ে গেছে। তাঁর অটোভ্যান উদ্ধার ও ছিনতাইকারীদের আটক করতে মাঠে নেমেছে পুলিশ।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com