যমুনা প্রতিদিন
ঢাকাসোমবার , ৩ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

র‍্যাব-৫ এর বিরতিহীন পৃথক দু’টি সফল অভিযানে হেরোইন ও ইয়াবাসহ ৩ মাদক কারবারি গ্রেফতার

Link Copied!

দেশ ও জাতির কল্যানার্থে মাদক, সন্ত্রাস, অস্ত্র’সহ জঙ্গিবাদ নির্মূলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন র‍্যাপিড এ্যাকশান ব্যাটলিয়ান (র‍্যাব)।

এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক দল সোমবার (০৩ মে) ২০২১ ইং তারিখ বেলা ৩ ঘটিকায় এবং একইদিন সন্ধ্যা ৬টা ১৫ ঘটিকার দিকে পৃথক পৃথকভাবে দুই’টি অভিযান চালিয়ে মাদকদ্রব্য হেরোইন ও ইয়াবা উদ্ধার করেন।

এসময় প্রথম অভিযানে ০২ জন মাদক কারবারিকে এবং দ্বিতীয় অভিযানে আরও ০১ জন মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হন।

প্রথম অভিযান : নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল সোমবার (০৩ মে) ২০২১ ইং তারিখ বেলা ৩ ঘটিকার দিকে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। সেই সময় সফলতার সাথে মাদকদ্রব্য ইয়াবা ও হেরোইন উদ্ধার পূর্বক দুই’জন মাদক কারবারিকে গ্রেফতার করেন র‍্যাব-৫ এর একটি চৌকস ইউনিট।

অপারেশনটি, রাজশাহী জেলার চারঘাট থানাধীন মৌগাছি এলাকায় পরিচালনা করে যথাক্রমে, (ক) ২০০ পিচ ইয়াবা ট্যাবলেট, (খ) ৩৫ গ্রাম হেরোইন, (গ) ০১টি মোবাইল ফোন, (ঘ) ০১টি সীমকার্ড, (ঙ) ০১টি মেমোরিকার্ড উদ্ধার করেন। অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারি আসামীরা হলো, মোঃ আতিক হাসান মুন (২৬), পিতা- মোঃ আঃ সাত্তার, সাং- দিঘাপতিয়া, ২। মোঃ বুলবুল হাসান জুম্মা (৩২), পিতা- মোঃ ইদ্রিস প্রামাণিক, সাং- দিঘাপতিয়া কলেজ পাড়া, উভয়ের পোষ্ট- দিঘাপতিয়া, থানা- নাটোর সদর, জেলা-নাটোর। উক্ত আসামীদ্বয়ের বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

দ্বিতীয় অভিযান : নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল সোমবার (০৩ মে) ২০২১ ইং তারিখ সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে আরও একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। সেই সময় সফলতার সাথে মাদকদ্রব্য ইয়াবা ও হেরোইন উদ্ধার পূর্বক এক’জন মাদক কারবারিকে গ্রেফতার করেন র‍্যাব-৫ এর একটি চৌকস দল।

অপারেশনটি : রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানাধীন কোর্ট ষ্টেশন মোড় এলাকায় পরিচালনা করে যথাক্রমে, (ক) ৬৩০ গ্রাম হেরোইন, (খ) ৯০ পিচ ইয়াবা ট্যাবলেট, (গ) ০১টি মোবাইল ফোন, (ঘ) ০২টি সীমকার্ড, (ঙ) ০১টি মেমোরিকার্ড উদ্ধার করেন। অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারি আসামী হলো, মোঃ রুবেল হোসেন (২২) পিতা- মোঃ আবুল হোসেন, সাং- দিঘলকান্দি উত্তরপাড়া, থানা- পুঠিয়া, জেলা- রাজশাহী। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

পৃথক দু’টি সফল অভিযানে গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীদের প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত মাদক কারবারিরা তাদের কাছে থাকা জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য আলামত সমূহ বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আটককৃত থানা এলাকায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত চলমান বিরতিহীন পৃথক দু’টি অভিযানে উদ্ধারকৃত অবৈধ মাদকদ্রব্য ও আলামত সমূহ’সহ ০৩ জন মাদক কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে সোমবার (০৩ মে) ২০২১ ইং দিবাগত-রাত ৯টা ৪১ মিনিটে ১টি অভিযানের সংবাদ এবং পরবর্তীতে একইদিন সোমবার রাত্রি ৯টা ৪৬ মিনিটের দিকে আবারও একটি সফল অভিযানের সংবাদ এক প্রেস বিজ্ঞপ্তিতে ই-মেইল যোগে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করেন।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com