যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ৪ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

ভূরুঙ্গামারীতে অবৈধ আইস ক্রিম ফেক্টরি ও লাচ্ছা ফেক্টরির জরিমানা ও সিলগালা 

Link Copied!

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিএসটিআই এর অনুমোদনহীন আইসক্রিম ও লাচ্ছা সেমাই তৈরির কারখানাকে ৯৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৪ মে) দুপুরে তিনটি কারখানায় অভিযান চালিয়ে জরিমানা করে কারখানা সিলগালা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী বাজার( ফুটানি বাজার) এলাকার মৃত ওসমান গনীর পুত্র সাহাদুজ্জামান ‘মুক্তা আইসক্রিম’ নামে একটি কারখানা, ভূরুঙ্গামারী বাজারে ইসমাইল হোসেন নামে এক ব্যক্তির ‘ভাই ভাই আইসক্রিম’ নামে একটি কারখানা ও জয়মনিরহাট ইউনিয়নের খাটামারী গ্রামের ঝুমুর আলীর পুত্র কাদের আলী খাটামারী গ্রামে নাম বিহীন লাচ্চা সেমাই উৎপাদন করে আসছে। শুধু তাই নয়, এসকল ভেজাল পণ্য উৎপাদন করে নামীদামী ব্রান্ডের প্যাকেটে ঢুকিয়ে তা বাজার জাত করা হচ্ছে।

গোপন সংবাদের ভিত্তিতে আজ ৪মে মঙ্গলবার দুপুরে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম এর নেতৃতে ভ্রমমাণ আদালত ঐসব কারখানায় পৃথক পৃথক অভিযান চালিয়ে মুক্তা আইসক্রিমের ২৫ হাজার, ভাই ভাই আইসক্রিমের ২৫ হাজার এবং লাচ্ছা তৈরি কারখানার ৪৫ হাজার মোট ৯৫০০০ (পঁচানব্বই হাজার) টাকা জরিমানা আদায় করে এবং পরে আইসক্রিম ও লাচ্ছা সেমাইয়ে ব্যবহৃত সামগ্রী ধ্বংস করা হয়। কারখানা গুলিকেও সিলগালা করে দেওয়া হয়।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com