যমুনা প্রতিদিন
ঢাকাবুধবার , ৫ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

করোনার দ্বিতীয় ডোজ টিকা নিলেন শেখ মোহাম্মদ আমান হাসান

জেলা প্রতিনিধি নড়াইল
মে ৫, ২০২১ ৬:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

নড়াইলের লোহাগড়া সরকারি হাসপাতালে মঙ্গলবার (৪ মে) দুপুরে করোনার দ্বিতীয় ডোজ টিকা নিলেন মেজর জেনারেল শেখ মোহাম্মদ আমান হাসান এনডিইউ (অবঃ)।আগেই করোনার প্রথম ডোজ নিয়ে ছিলেন তিনি। এ সময় তাঁর পিএস মাসুদ রানাসহ পরিবারের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস টিকার দ্বিতীয় ডোজ শুরুর পর থেকে মঙ্গলবার (৪ মে) পর্যন্ত ৩১ লাখ ৬ হাজার ৭০৯ জন মানুষ টিকা নিয়েছেন। প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৭৫৭ জন। দুই ডোজ মিলে মোট টিকা নিয়েছেন ৮৯ লাখ ২৬ হাজার ৪৬৬ জন।

মঙ্গলবার (৪ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়ার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দেশজুড়ে টিকা গ্রহণের জন্য মোট নিবন্ধন করেছেন ৭২ লাখ ৪৮ হাজার ৮২৯ জন।

রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালসহ দেশের ১ হাজার ৫টি হাসপাতালে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়। দেশে গত ৮ এপ্রিল থেকে টিকার দ্বিতীয় ডোজ প্রদান করা শুরু হয়।

এর আগে গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশজুড়ে গণটিকা প্রদান শুরু হয়।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com