যমুনা প্রতিদিন
ঢাকাবুধবার , ৫ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

ঝিনাইগাতীতে সনাতন ধর্মাবলম্বীদের কালীপূজা অনুষ্ঠিত

তারিফুল আলম(তমাল),শেরপুর
মে ৫, ২০২১ ৬:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

শেরপুরের ঝিনাইগাতীতে সনাতন ধর্মাবলম্বীদের দুদিন ব্যাপি কালী পূজা উৎসব অনুষ্ঠিত হয়েছে। ৪মে মঙ্গলবার দুপুর থেকে বুধবার দুপুর পর্যন্ত এ উৎসব উপজেলার কাংশা ইউনিয়নের বিষ্ণুপুর চরনতলা বারোয়ারী ও নওকুচি কালী মন্দিরের ২টি পূজা মন্ডপে এ পূজার আয়োজন করা হয়। ধর্মীয়

রীতি অনুসার করে প্রত্যেক বছর জাঁকজমকভাবে এ পূঁজা করতেন তারা। তবে এবছর করোনা ভাইরাস জনিত কারণে সরকারের নীতিমালা অনুসরণ করে সল্প পরিসরে সনাতন ধর্মাবলম্বীরা ধর্মীয় কালচারাল ধরে রাখতে এ কালী পূজার আয়োজন করা হয়। পূজা মন্ডব গুলুতে ১জন ধর্মীয় পুরোহিত পূজা পরিচালনা করেন ।

একজন করে দেবর্ষী রাখা হয় পূজা মন্ডপে। পূজা শেষে ভোর ভোররাতে পাঠা বলীদানে ভূমিকা পালন করেন তারা। পূজা মন্ডপ কমিটির পক্ষ থেকে দায়িত্বপ্রাপ্ত পূজারীরা অংশ গ্রহন করেন পূজা মন্ডবে ধর্মীয় পুরোহিত,দেবর্ষী ও পূজামন্ডপ কমিটির পূজারীরা,পূজা শেষ না হওয়া পর্যন্ত উপবাস করে কালী পূজার দায়িত্ব পালন করেন ।

সকাল থেকে পূজা শেষ না হওয়া পর্যন্ত বিভিন্ন পূজারী ও দেবী ভক্তবৃন্দরা পূজা মন্ডপে এসে, দেব দেবীর চরণে প্রণাম করেন।

উপজেলা হিন্দু,বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্রী জীবন কুমার চক্রবর্তী ও নওকুচি কালী মন্দিরের সভাপতি সর্বেশ্বর হাজং জানান, ধর্মের রীতি অনুসারে প্রত্যেক বছরের ন্যায়, জাঁকজমকভাবে কালীপূজা হত।

তবে এবছর করোনা ভাইরাস জনিত কারণে সরকারের নির্দেশে সল্প পরিসরে পূজা অনুষ্ঠিত হয়েছে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন উপজেলার কাংশা ইউনিয়নের দু’টি পুজা মন্ডবে কালী পূজা স্বাস্থ্য বিধি মেনে পূজা সম্পন্ন হয়েছে ।পূজারীদের নিরাপত্তা নিশ্চিত করতে নেয়া হয় পুলিশি নিরাপত্তা ব্যাবস্হা

 

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com