শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মোংলায় নবলোক রিসোর্স প্রকল্পের আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপন

মোংলায় এনজিও নবলোক রিসোর্স প্রকল্পের উদ্যোগে দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে।

এ দিবসটি নবলোক রিসোর্স প্রকল্প মোংলা বাগেরহাটের উদ্যোগে ও দাতা সংস্থা ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড (জার্মানী) এর আর্থিক সহযোগিতায় অঅয়োজন করা হয়েছে।

শনিবার সকাল ১০ ঘটিকার সময় এনজিও নবলোকের প্রকল্পভ‚ক্ত মিঠাখালী, সোনাইলতলা, সুন্দরবন ও চাঁদপাই ইউনিয়নে পৃথক পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এ দিবস পালন করেণ নবলোক।

১৪ অক্টোবর শনিবার সকাল ১০ ঘটিকায় “অসমতার বিরুদ্ধে লড়াই করি, দূর্যোগ সহণশীল ভবিষ্যৎ গড়ি” শীর্ষক প্রতিপাদ্য কে সামনে রেখে “আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস” পালন করা হয়।

স্থানীয় লোকজনের সহায়তায় ব্যানার ও প্লাকার্ড সহকারে বর্ণাঢ্য র‌্যালী ও দূর্যোগ প্রশমনে সচেতনতামূলক আলোচনার মাধ্যমে দিবসটি উদযাপন করেণ ইউনিয়নগুলোর স্থানীয় জনপ্রতিনিধি, স্বেচ্ছাসেবক ও উপকুলীয় এলাকায় বসবাসকারীরা।

দিবসটি পালনকালে সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইকরাম ইজারাদার, সিপিপি উপজেলা টিম লিডার মাহমুদ হাসান, সোনাইলতলা ইউনিয়নের ইউ.সি.আর.সি. এর সভাপতি মোঃ হুমায়ুন কবির, মিঠখালী ইউনিয়নের ভি.সি.আর.সি এর সভাপতি জনাব শরিফুল ইসলাম, চাঁদপাই ইউনিয়নের ইউ.সি.আর.সি কমিটির সদস্য রীতা হালদার, এবং নবলোক রিসোর্স প্রকল্পের ব্যবস্থাপক পল্লব রায় সহ আরো অনেকে এ দিবস পালন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এসময় এ ইউনিয়নগুলো জনপ্রতিনিধি, স্বেচ্ছাসেবক, এনজিও নবলোকের কর্মকর্তা কর্মচারী সহ উপকুলীয় এলাকার স্থানীয় বসবাসকারীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x