শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

লাখাইয়ে ৩১ শয্যার আদলে ৫০ শয্যা হাসপাতাল,খুড়িয়ে খুড়িয়ে চলছে কার্যক্রম

হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার ৩১ শয্যার আদলে ৫০ শয্যার হাসপাতালটিতে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে স্বাস্থ্য সেবার কার্যক্রম।

খোঁজ নিয়ে জানা যায়, লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩১ শয্যা হাসপাতাল ৫০ শয্যায় উন্নিত হলেও এখন পর্যন্ত জনবল নিয়োগ দেয়া হয়নি ফলে রোগীদের স্বাস্থ্য সেবা নিয়ে পরেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে প্রায় ২ বছর পূর্বে ৫০ শয্যার হাসপাতাল উদ্ধোধন হলেও এখনও চলছে ৩১ শয্যার আদলে ফলে কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত সেবা নিতে আসা রোগিদের।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৩১ শয্যার হাসপাতালে এখনও ২৮ টি পদ শূন্য রয়েছে।কিন্তু বর্তমানে এ হাসপাতালে চলছে ৫০ শয্যার কার্যক্রম।এতে করে দেখা দিয়েছে আরো জনবল সংকট।এই জনবল সংকটের কারনে সেবা নিতে আসা রোগীরা হরহামেশা পোহাতে হচ্ছে কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত।

এ ব্যাপারে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা.কাজী শামসুল আরেফীন এর সাথে যোগাযোগ করে এই জনবল সংকট নিরসন নিয়ে জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে জানান, বর্তমানে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রটি চলছে ৩১ শয্যার আদলে কিন্তু বর্তমানে এ স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যার যাবতীয় কার্যক্রম চালু আছে কিন্তু জনবল সংকট থাকায় আগত সেবা নিতে আসা রোগিদের নানা ভোগান্তি হচ্ছে ঠিকই কিন্তু সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বার বার জনবল দেয়ার জন্য চিঠি দেয়া হয়েছে কিন্তু জনবল নিয়োগ দেয়া হয়নি।প্রতিনিয়ত রোগীদের কাছে থেকে সেবার মান নিয়ে অনেক কটুকথা শুনতে হচ্ছে।

জনবল সংকট এর বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ৩১ শয্যার আদলেই বর্তমানে ২৮টি পদ শূন্য আছে।

তিনি আরো জানান, এমন কিছু পদ রয়েছে যে পদ একটি সেই পদগুলিও শূন্য।অনেকে সময় তিনটি পদের কাজ একজন কে দিয়ে কাজ করাতে হচ্ছে।

এ ব্যপারে লাখাই উপজেলার ভুক্তভোগী রোগী ও সুশীল সমাজের দাবী জানিয়ে বলেন, জরুরী ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকট দূর করে জনবল নিয়োগ দেয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি দাবী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 17 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x