1. jamunaprotidin@gmail.com : যমুনা প্রতিদিন : Nihal Khan
  2. info@jamunaprotidin.com : যমুনা প্রতিদিন :
সুনামগঞ্জের শান্তিগঞ্জে দিনব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল গ্রামবাংলার ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতা » Jamuna Protidin
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
৫ নং চারঘাট ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী ও ব্যাগ বিতরণ রূপগঞ্জে গুড়িয়ে দেয়া হলো বেলদী বাজারসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা শেখ জামাল ধানমন্ডি ক্লাব থেকে প্রাপ্ত ১০টি ফুটবল রাজশাহী কিশোর ফুটবল একাডেমিকে দিলেন রাসিক মেয়র সুন্দরবনের খরমা নদী থেকে জেলের ভাসমান লাশ উদ্ধার শরৎ হাসি বেলকুচিতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রান বিতরণ করলেন মেয়র সাজ্জাদুল রেজা আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলেন ৪৯ সাংবাদিক গ্লোবাল বিজনেস সামিটে অংশ নিতে ২৭ সেপ্টেম্বর ১৬ দিনের সফরে দুবাই যাচ্ছেন নিরব জয়পুরহাটে বিশুদ্ধ খাবার দোকানের শুভ উদ্বোধন

সুনামগঞ্জের শান্তিগঞ্জে দিনব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল গ্রামবাংলার ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতা

সুনামগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৫০ বার পঠিত

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় দিনব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল গ্রামবাংলার ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতা। এতে সিলেট বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ২২টি নৌকা অংশগ্রহন করেন।এতে পাখিমারা হাওরের দু’পাড়ে লাখো মানুষের পদচারনায় মুখরিত ছিল।

বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার পূর্ব বীরগাওঁ ইউনিয়নের পাখিমারা হাওরে এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পূর্ব বীরগাঁও ইউনিয়নবাসীর আয়োজনে পাখিমারা হাওরে ভাসমান নৌকায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পূর্ববীরগাওঁ ইউনিয়ন পরিষদ নিবার্চনে আওয়ামী লীগের নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী রাইজুল ইসলামের সভাপতিত্বে ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে নৌকা বাইচের উদ্বোধন করেন সুনামগঞ্জ-৩(শান্তিগঞ্জ ও জগন্নাথপুর)আসনের সংসদ সদস্য ও পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।

এ সময় বিশেস অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আল ইমরান(রুহুল ইসলাম),অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন নবী সায়েম,উপজেলা চেয়ারম্যান মো. ফারুক আহমদ,উপজেলা নিবার্হী অফিসার আনোয়ারুজ্জান,মন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব মো. হাসনাত হোসাইন,জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু,মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার,জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আকমল হোসেন,সাধারন সম্পাদক রেজাউল করিম রাজু,শান্তিগঞ্জ থানার ওসি কাজি মোক্তাদির হোসেন চৌধুরী,জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন প্রমুখ।

প্রতিযোগিতায় দুটি নৌকা প্রথম স্থান অধিকারী করেন । বিজয়ীরা হলেন শান্তিগঞ্জ উপজেলার দরগাপাশা ইউপি চেয়ারম্যান মো. মনির উদ্দীনের সান্দাউক নৌকা  ও হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের গাছ নৌকা প্রথম স্থান অধিকার করে। পরে বিজয়ী দলের হাতে দুটি সোনার নৌকা ও সোনার বৈঠা তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক অজপাড়া গায়ে জন্মগ্রহন করেছিলেন বলেই তিনি সব সময় গ্রাম ও গ্রামের মানুষজনকে ভালবাসতেন। আজ তিনি নেই তাকে ১৯৭৫ সালেই ১৫ই আগষ্ট স্বাধীনতা বিরোধী ও কিছু বিপদগামি সেনা অফিসাররা ক্ষমতার লোভে তাকে স্বপরিবারে হত্যা করেছিল।

তার তার শত জন্মবার্ষিকীতে জাতির পিতার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নত দেশে পরিণত হয়েছে। আজ গ্রামকে শহরে পরিণত করার লক্ষ্যে শেখ হাসিনা গ্রামবাংলার প্রাচীনতম ঐহিত্য নৌকা বাইচ মানুষের বিনোদনের জন্য উন্মোক্ত করে দিয়েছে। তিনি এই নৌকা বাইচে লাখো মানুষের উপস্থিতিতে তিনি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপস্থিত সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান। তিনি এই মুজিববর্ষে সবাইকে শেখ হাসিনার সরকারের পাশে থেকে উন্নয়নের সুফলে অংশিদারীত্বের আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ







© All rights reserved © 2021 

এই সাইটে নিজম্ব সংবাদ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি।তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ,আলোকচিত্র ব্যবহার করা বেআইনি।

Theme Customized BY Sky Host BD