যমুনা প্রতিদিন
ঢাকাবৃহস্পতিবার , ৬ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

নকলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি,শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ

আব্দুল্লাহ আল-আমিন, শেরপুর
মে ৬, ২০২১ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

শেরপুরের নকলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১৩৪ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি, ১০ জনের মাঝে বাইসাইকেল ও ২৭ জনের মাঝে শিক্ষা উপকরণ ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র কার্যালয় হতে প্রাপ্ত বরাদ্দ হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের জীবন মান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” শীর্ষক কর্মসূচির আওতায় এ শিক্ষা বৃত্তি, বাইসাইকেল ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

৬ মে দুপুরের দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাস্থ্য বিধি মেনে ও শারীরিক দূরত্ব বজায় রেখে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে এক বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে এসব শিক্ষা উপকরণ, সাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিনসহ অন্যান্যদের মাঝে অনট্রাইবাল ওয়েলফেয়ার এ্যাসোশিয়েশন নকলা উপজেলা শাখার সভাপতি সুভাষ চন্দ্র বিশ্বাস, সহসভাপতি রণজিৎ কুমার বিশ্বাস, জেনারেল সেক্রেটারি রামচন্দ্র বিশ্বাস, সদস্য নিমাই চন্দ্র বিশ্বাস, নান্ডু চন্দ্র বিশ্বাস, প্রফুল্ল মারাক ও নিপেন চন্দ্র বিশ্বাসসহ সংগঠনের অন্যান্য কর্মকর্তা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শতাধিক শিক্ষার্থী ও অভিভাবক, নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, প্রচার প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ প্রমুখ উপস্থিত ছিলেন।

ট্রাইবাল ওয়েলফেয়ার এ্যাসোশিয়েশন নকলা উপজেলা শাখার কর্মকর্তাদের দেয়া তথ্য মতে, উপজেলার প্রাথমিকের ৬৬ জন শিক্ষার্থীদের মাঝে প্রতিজনে ৬০০ টাকা হারে ৩৯ হাজার ৬০০ টাকা, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৪৭ শিক্ষার্থীদের প্রতিজনে ৭৫০ টাকা হারে ৩৫ হাজার ২৫০ টাকা, উচ্চ মাধ্যমিকের ২১ শিক্ষার্থীদের প্রতিজনে এক হাজার ২০০ টাকা হারে ২৫ হাজার ২০০ টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

১০ জন শিক্ষার্থীর মাঝে প্রতিজনে ৭ হাজার ৫০০টাকা মূল্যের একটি করে বাইসাইকেল বিতরণ করা হয়।

এছাড়া ২৭ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ হিসেবে স্কুল বেগ, খাতা, কলম, পেন্সিল, জ্যামিতি বক্স ও ইরেজার (রাবার) এবং সুরক্ষা সামগ্রী হিসেবে সাবান ও মাস্ক প্রদান করা হয়েছে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com