1. jamunaprotidin@gmail.com : যমুনা প্রতিদিন : Nihal Khan
  2. info@jamunaprotidin.com : যমুনা প্রতিদিন :
শিক্ষামন্ত্রীর আশ্বাসে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্দোলন শিথিল » Jamuna Protidin
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন

শিক্ষামন্ত্রীর আশ্বাসে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্দোলন শিথিল

প্রতিনিধির নাম
  • প্রকাশের সময় শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৬২ বার পঠিত

মাহবুবুল আলম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

শিক্ষামন্ত্রী ড. দীপু মনির আশ্বাসের পরিপ্রেক্ষিতে চলমান আন্দোলন শিথিল করেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার (০২ অক্টোবর) দুপুর ১২টার দিকে তারা প্রশাসন ভবনের তালা খুলে দেয়। এর আগে সকাল ৮টার দিকে শিক্ষার্থীরা মুঠোফোনে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেন। শিক্ষামন্ত্রী তাদের আন্দোলন বন্ধ করার আহ্বান জানিয়ে তার ওপর আস্থা রাখতে বলেন। দুপুর ১২টায় শিক্ষার্থীরা আন্দোলন শিথিলের সিদ্ধান্ত নেয়।

১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের স্থায়ী বহিষ্কার চেয়ে অবরোধ ও আন্দোলন করে আসছিল শিক্ষার্থীরা।

এদিকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব পরীক্ষা স্থগিত রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

এ ছাড়া আন্দোলন স্থগিত করার আগ পর্যন্ত প্রশাসন ভবনের ভেতরে উপাচার্যসহ কয়েকজন কর্মকর্তাকে তিনদিন অবরুদ্ধ করে রেখেছিল বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তারা প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়েছিল।

তবে এ বিষয়ে রবীন্দ্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ও পাঁচ সদস্যের তদন্ত কমিটির প্রধান লায়লা ফেরদৌস হিমেল ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ট্রেজারার আব্দুল লতিফের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তাদের সঙ্গে কথা বলা যায়নি।

উল্লেখ্য, শিক্ষার্থীদের চুল কেটে দেওয়ার ঘটনায় সেই শিক্ষকের স্থায়ী বহিষ্কার চেয়ে অনশন, অবরোধ ও আন্দোলন করে আসছিল শিক্ষার্থীরা। এ সময় পাঁচজন শিক্ষার্থী অসুস্থ হয়ে চিকিৎসাও নিয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ







© All rights reserved © 2021 

এই সাইটে নিজম্ব সংবাদ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি।তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ,আলোকচিত্র ব্যবহার করা বেআইনি।

Theme Customized BY Sky Host BD