ঢাকারবিবার , ১৭ অক্টোবর ২০২১
  1. Entertainment
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. তথ্যপ্রযুক্তি
  13. দেশজুড়ে
  14. নারী ও শিশু
  15. প্রচ্ছদ
আজকের সর্বশেষ সবখবর

মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘চন্দ্রাবতী কথা’

সোহানুর রহমান সোহাগ
অক্টোবর ১৭, ২০২১ ৬:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

সোহানুর রহমান সোহাগঃ

দীর্ঘ প্রতীক্ষার পর প্রতিকূলতা পেরিয়ে আলোর মুখ দেখলো নওশাবা অভিনীত চলচ্চিত্র ‘চন্দ্রাবতী কথা’।এন রাশেদ চৌধুরী পরিচালিত ছবিটি গতকাল দেশের ৪টি সিনেমা হলে মুক্তি পেয়েছে।

সরকারি অনুদানে নির্মিত ‘চন্দ্রাবতী কথা’ দর্শক দেখতে পারছেন স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), স্টার সিনেপ্লেক্স (সীমান্ত স্কয়ার),যমুনা ব্লকবাস্টার সিনেমাস ও সিনেস্কোপ (নারায়ণগঞ্জ)-এ।

জানা গেছে,বাংলা সাহিত্যের কিংবদন্তী নারী কবির জীবন নিয়ে নির্মিত হয়েছে ছবিটি।বাংলাদেশের প্রথম নারী কবি বলা হয় চন্দ্রাবতীকে।মলুয়া,দস্যু কেনারামের পালা এবং রামায়ণ তার অন্যতম সৃষ্টি।

এ প্রসঙ্গে নওশাবা বলেন, ‘ছবিটির গল্প মূলত ময়মনসিং গীতিকার চন্দ্রাবতী এবং রামায়ণের চন্দ্রাবতীর আদলে নির্মিত। ইতিহাস নির্ভর গল্প হওয়ায় অনেক গবেষণা করে ছবিটি নির্মাণ করেছেন নির্মাতা।ছবিটি দেখার পর মনে হবে আমাদের চারপাশের একটি গল্প দেখলাম। ছবিটির কাজ প্রায় ৫ বছর আগে শেষ হলেও নানা কারণে মুক্তি পায়নি।অবশেষে মুক্তির খবর নিঃসন্দেহে অনেক আনন্দের।’

ছবিটিতে নওশাবা ছাড়া আরো অভিনয় করেছেন দোয়েল ম্যাশ, ইমতিয়াজ বর্ষণ,জয়ন্ত চট্টোপাধ্যায়,মিতা রহমান, গাজী রাকায়েত,আরমান পারভেজ মুরাদ, জয়িতা মহলানবিশ প্রমুখ।

সেন্সর বোর্ডে প্রায় ১ বছর সিনেমাটি আটকে থাকার পর চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ছাড়পত্র পায়।তবে ২০১৯ সালের নভেম্বরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে প্রদর্শিত হয় ছবিটি।

যেকোনো সংবাদ পাঠান এই ইমেইলে [email protected]