বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

৫৯ বিজিবি টাস্কফোর্সের অভিযানে ২টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

গোপন তথ্যের ভিত্তিতে ২৩ জানুয়ারি ২০২৩ তারিখ আনুমানিক ৩ :০০ ঘটিকায় অত্র ব্যাটালিয়নের অধিনস্থ জেকে পোলাডাংগা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২০১/৮৩-এস হতে আনুমানিক ৪ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে ভোলাহাট উপজেলাধীন ৩নং দলদলি ইউনিয়নের পুরাতন বড়াইপাড়া আমরিট্রাইং (ডাইং) নামক স্থানে হাবিলদার খন্দকার মোঃ খলিলুর রহমান এর নেতৃত্বে ১০ জন বিজিবি সদস্য, ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার, দলদলি ইউপি চেয়ারম্যান এবং ৬ জন ভোলাহাট থানার পুলিশ সদস্য এর সমন্বয়ে গঠিত টাস্কফোর্স দল অভিযান পরিচালনা করেন।

উক্ত অভিযান পরিচালনা করে মালিকবিহীন ১টি পার্বতি (দূর্গা) মূর্তি-৮২.৪০০ কেজি ওজনের এবং ১টি সাধারণ মূর্তি ৬৯.৫০০ কেজি ওজনের আটক করতে সক্ষম হয়। যার সিজার মূল্য- ১,৫১,৯০,০০০/- (এক কোটি একান্ন লক্ষ নব্বই হাজার) টাকা।

আটককৃত কষ্টি পাথরের মূর্তি ২টি ভোলাহাট ইউএনও অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

মূর্তি ২টি স্থানীয় আঞ্চলিক প্রত্নতত্ত্ব অধিদপ্তরে জমা করার নিমিত্তে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের ট্রেজারীতে জমার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিবিজিএম,পিএসসি বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন এবং বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 13 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x