ঢাকাবৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১
  1. Entertainment
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. তথ্যপ্রযুক্তি
  13. দেশজুড়ে
  14. নারী ও শিশু
  15. প্রচ্ছদ
আজকের সর্বশেষ সবখবর

জনপ্রিয় তরুণ উদ্যোক্তা এবং ডিজিটাল মার্কেটার মাহিম হোসেন মুকিত

নিজস্ব প্রতিবেদকঃ
নভেম্বর ১৮, ২০২১ ৯:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

যা তাকে অনন্য করে তোলে তা কেবল তার বয়স নয়,এটিও সত্য যে তিনি তাঁর পড়াশুনাকে তাঁর ‘ক্যারিয়ার’ হিসাবে ডিজিটাল বিপণন ও সামাজিক মিডিয়া প্রভাবক হিসাবে গুরুত্বের সাথে গ্রহণ করছেন।তিনি তার স্বপ্ন অর্জনের লক্ষ্যে কাজ করছেন।

এমন এক সময়ে যখন বেশিরভাগ ১৮ বছর বয়সী তাদের উচ্চমাধ্যমিক ফলাফল এবং প্রবেশিকা পরীক্ষার বিষয়ে উদ্বিগ্ন,সেখানে একজন যুবক রয়েছেন তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিহাস তৈরিতে ব্যস্ত!

তাঁর নাম মাহিম হোসেন মুকিত এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর অবিচল অনুরাগী রয়েছে।

যা তাকে অনন্য করে তোলে তা কেবল তাঁর বয়স নয়,তিনি তাঁর পড়াশুনাকে তাঁর ‘কেরিয়ার’ হিসাবেও গুরুত্বের সাথে বিবেচনা করছেন,তা তাঁর স্বপ্নকে অর্জনের লক্ষ্যে কাজ করছেন।

অল্প বয়সী ডিজিটাল বিপণনকারী এবং তরুন উদ্যোক্তা মাহিম হোসেন মুকিত।তবে তিনি ব্যস্ত অন্য অনেক জিনিস নিয়েও!সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি শিল্পের বর্ণালী জুড়ে বিভিন্ন প্রচারণায় সহায়তা করার জন্য তার কাজে আসে। এটি করে তিনি নিজের জন্য একটি নাম তৈরি করেছেন এবং উপার্জনও অর্জন করছেন ধীরে ধীরে।তিনি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলিতে ডিজিটাল বিপণনে তার দক্ষতা নিয়োগ করেছেন।

এ কারণে তার প্রভাবের বৃত্তটি অনেকগুলি ছাপিয়ে গেছে এবং অনুসরণকারীদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে এবং জনপ্রিয় ডিজিটাল বিপণনকারী এবং তরুন উদ্যোক্তা হওয়ার জন্য কারও কী করা উচিত?

মাহিম হোসেন মুকিত পরামর্শ দিয়েছিলেন,“নিজেরাই বিনিয়োগ করুন।ঝুঁকি নাও.ভুল থেকে বা কমপক্ষে শিখুন,যারা করেন তার সাথে কাজ করে অনুশোচনা প্রদর্শন করুন।তাঁর অনুগামীদের এবং বিপণন কাজগুলো প্রভাবিত করার পাশাপাশি মাহিম হোসেন মুকিত বিদেশী সংস্থাগুলির সাথেও কাজ করে,তাদের বাংলাদেশে একটি বেস খুঁজে পেতে সহায়তা করে।একজনের দক্ষতা এবং আয় উপার্জনের এবং জীবনের একটি উদ্দেশ্য সন্ধানের দক্ষতার পরিচয় দেওয়ার এক প্রবেশদ্বার হিসাবে মাহিম হোসেন মুকিত গণ্য করেছেন।

তবে তিনি এটা পরিষ্কার করে দিয়েছেন যে সোশ্যাল মিডিয়া ব্লগিংয়ের দিক থেকে প্রভাবিত আগে,তরুণদের নিজের জন্য একটি শক্ত ভিত্তি তৈরি করা উচিত,যার ফলে তারা পিছিয়ে যেতে পারে।

যেকোনো সংবাদ পাঠান এই ইমেইলে [email protected]