ঢাকামঙ্গলবার , ২৩ নভেম্বর ২০২১
  1. Entertainment
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. তথ্যপ্রযুক্তি
  13. দেশজুড়ে
  14. নারী ও শিশু
  15. প্রচ্ছদ
আজকের সর্বশেষ সবখবর

গণপরিবহনে হাফ ভাড়ার প্রজ্ঞাপন চেয়ে শিক্ষার্থীদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম!

রুহুল আমীন খন্দকার, স্টাফ রিপোর্টার
নভেম্বর ২৩, ২০২১ ১০:১৭ অপরাহ্ণ
Link Copied!

গণপরিবহনে হাফ পাসের জন্য প্রজ্ঞাপন জারির দাবিতে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন শিক্ষার্থীরা।এছাড়াও ছাত্রী ও নারীদের জন্য অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করার দাবিতে রাজধানীর বকশিবাজার মোড়ে অবস্থান কর্মসূচি থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়।

আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

যৌথ সাতটি কলেজ আন্দোলনের ‌‘প্রধান সমন্বয়ক’ দাবি করে ইসমাঈল সম্রাট নামের এক শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন,আমরা চাই অতিদ্রুত প্রজ্ঞাপন জারি করে শিক্ষার্থীদের জন্য সারা দেশের সব গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর করা হোক।গণপরিবহন গুলোতে ছাত্রী ও নারীরা নানা হয়রানির শিকার হয়।এসব হয়রানি বন্ধ করতে হবে।তাদের জন্য অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন,আগামী ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের হাফ পাসের জন্য প্রজ্ঞাপন দিতে হবে।এ সময়ের মধ্যে দাবি মানা না হলে আগামী ২৫ নভেম্বর সকাল ১০টায় রাজধানীর নীলক্ষেতে শিক্ষার্থীদের নিয়ে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

আরেক শিক্ষার্থী নিলয় বলেন,সাধারণ শিক্ষার্থীদের কোনো দাবি মানা হচ্ছে না।আমাদের দাবি মেনে নেন, নয়তো আমরা রাজপথ ছাড়বো না।পরে অবস্থান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেতে যান শিক্ষার্থীরা।সেখানে গিয়ে আবারও সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

যেকোনো সংবাদ পাঠান এই ইমেইলে [email protected]