ঢাকাবুধবার , ২৪ নভেম্বর ২০২১
  1. Entertainment
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. তথ্যপ্রযুক্তি
  13. দেশজুড়ে
  14. নারী ও শিশু
  15. প্রচ্ছদ
আজকের সর্বশেষ সবখবর

তারেকুল ইসলাম মাইন্ এর সফল সংগীত শিল্পী ও ইউটিউবার হওয়ার গল্প

প্রিন্স মিলন,বিনোদন প্রতিবেদক
নভেম্বর ২৪, ২০২১ ১১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ইউটিউব নামটির সাথে পরিচিত নয় এমন মানুষ হয়ত নেই বললেই চলে।বলা হয়ে থাকে ইউটিউবে এমন কোনো ভিডিও নেই যে পাওয়া যায় না।আপনি যা জানতে চান অথবা যা শিখতে চান শুধু সার্চ দিলেই পেয়ে যাবে মুহূর্তের মধ্যেই।দিন দিন ভিডিওর সংখ্যা বেড়ে যাচ্ছে।

এক গবেষণায় বলা হয়েছে বর্তমানে ইউটিউবে এত ভিডিও আছে যে আপনি যদি টানা ১ হাজার বছর বসে ভিডিও গুলো দেখেন তাহলেও দেখে শেষ করতে পারবেন না।এসব ভিডিও যারা দেয় তাদেরকে বলা হয় কন্টেন্ট ক্রিয়েটর।আমরা কথা বলেছিলাম ঠিক এমনই একজন কন্টেন্ট ক্রিয়েটরের সাথে নাম তারেকুল ইসলাম মাইন্।

তারেকুল ইসলাম মাইন্ তিনি একজন সফল ইউটিউবার। তিনি যমুনা প্রতিদিনকে জানিয়েছেন তার সফল ইউটিবার হবার গল্প।তাকে করা প্রশ্ন এবং উত্তর গুলো নিচে হুবুহু তুলে দেওয়া হলো :

*আপনি মূলত কি নিয়ে ভিডিও বানান?

—আমি মূলত ফাণি ভিডিও,মিউজিক ভিডিও,শর্ট ফিল্ম ও ব্লগ ভিডিও করে থাকি।

*ইউটিউবে আপনার সফল হওয়ার পিছনের কারণ গুলো যদি বলতেন

–আসলে একজন ইউটিউবার হিসেবে আমি মনে কর সবসময় নিজের ইচ্ছাশক্তি এবং মনের কথাগুলো শুনা উচিত।আর কখনো ধৈর্যহারা হওয়া যাবে না সবসময় নিজের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে।শুরুতে হয়ত আপনি এত অনেক বেশি হতাশায় ভুগবেন কিন্তু লেগে থাকুন সফলতা একদিন না একদিন আসবেই।

আর অবশ্যই নতুন নতুন আইডিয়া দেওয়ার চেষ্টা করবেন ভিডিওতে তাহলে আপনি সফল হবেন।কোনো কিছু কপি করবেন না।নিজেই নিজের কন্টেন্ট তৈরি করুন ইনশাল্লাহ দেখবেন সফল হয়ে যাবেন।

*আপনি ইউটিউবের পাশাপাশি আর কি কি করেন?

–আমি ইউটিউবার,মিউজিকাল আর্টিস্ট ও সোশ্যাল মার্কেটিং টা করে যাচ্ছি।

*আপনি ইউটিউব থেকে কত টাকা ইনকাম করেন ?

–আলহামদুলিল্লাহ ভালো ইনকাম করি।মাসে আমার হাত খরচ চলে যায়।

*নতুন ইউটিউবারদের জন্য আপনি কি পরামর্শ দিতে চান ?

—নতুনদের জন্য সবসময় পরামর্শ থাকবে আপনারা নতুন নতুন টপিক নিয়ে ভিডিও বানান।দর্শকরা কি চায় সেটা ওপর ফোকাস দিন।আর কি নিয়ে ভিডিও বানাবেন সেটা অবশ্যই অনেক চিন্তা-ভাবনা করে নিবেন।কারণ শুধু ভিডিও দিলেই হবে না আপনার ভিডিও মানুষ দেখতে চায় কিনা সেটাও দেখতে হবে।

আপনার চ্যানেল “Tarekul Islam Main” দর্শকদের জন্য কি বলতে চান ?

–আমি আমার দর্শকদের জন্য বলতে চাই আপনারা “Tarekul Islam Main” এই চ্যানেল এর ভিডিও গুলো দেখবেন।অনেক শিক্ষামূলক ভিডিও আপনারা পাবেন।আর নতুন নতুন আপডেট পেতে অবশ্যই চ্যানেলটি সাবস্ক্রাইব করতে রাখবেন।

যেকোনো সংবাদ পাঠান এই ইমেইলে [email protected]