যমুনা প্রতিদিন
ঢাকাশনিবার , ২৪ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

গোয়েন্দা পুলিশের অভিযানে রাজশাহীতে বিপুল পরিমাণ নকল ঔষধ’সহ মিলেছে কারখানার সন্ধান

রুহুল আমীন খন্দকার, স্টাফ রিপোর্টার
এপ্রিল ২৪, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী মহানগরীতে একটি নকল ঔষধের কারখানার সন্ধান পেয়ে অভিযান চালিয়েছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। নগরীর ভদ্রা এলাকায় আনিসুর রহমান ওরফে আনিস (৪২) নামের এক ব্যক্তি নিজের বাড়িতেই এই কারখানা গড়ে তুলেছিলেন। দুই বছর ধরে একটি চক্র এ নকল ঔষধ তৈরী করে আসছিল।

গতকাল শুক্রবার দিবাগত-রাত থেকে আজকে শনিবার (২৪শে এপ্রিল) ২০২১ ইং সকাল পর্যন্ত নগরীর ভদ্রা জামালপুর এলাকা থেকে নকল ঔষধ কারখানায় অভিযান চালিয়ে চক্রটিকে আটকের পর এমন তথ্য পেয়েছে পুলিশ। ওই চক্রটি নকল দামি এন্টিবায়েটিক ও গ্যাসের ঔষধ বিপুল পরিমাণে বাজারজাত করেছে। এ সময় প্রায় ৭০লাখ টাকা মূল্যর ঔষধ আটক করা হয়েছে। এতে করে অতিব প্রয়োজনীয় ঔষধ হওয়ার পরেও নকল এন্টিবায়েটিক ও গ্যাসের ঔষধে বাজার সয়লাব হয়ে গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত চক্রের মূলহোতা শফিকুল ইসলাম আনিস পুলিশকে জানিয়েছে, তারা গত দুই বছরে বিপুল পরিমাণ দামি ঔষধ বাজারজাত করেছে। এখনো অনেক ওষুধ বাজারে রয়েছে রাজশাহী’সহ বিভিন্ন জেলা উপজেলার বাজারে।

এ বিষয়ে রাজশাহী মহনাগর পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, এই সকল ঔষধ বাজার থেকে উত্তোলনের ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং জড়িতদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনেআইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উক্ত সংবাদ সম্মেলনে জানানো হয়, এখানে বিভিন্ন প্রকার প্রতিষ্ঠিত ঔষধ কোম্পানীর মোড়কে নকল ওষুধ প্রক্রিয়াজাত করে রাজশাহী মহানগর’সহ দেশের বিভিন্ন জেলায় ডিলারদের মাধ্যমে বাজারজাত করছেন বলে জানতে পারে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে এবং শনিবার সকাল পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করে নকল ঔষধ কারখানাটির সন্ধান পায় পুলিশ। এসময় কারখানা হতে ঔষধ তৈরির মেশিন ও সরঞ্জামাদী’সহ নিম্নেবর্ণিত বিপুল পরিমাণ ঔষধ উদ্ধার করেন পুলিশ।

যাহার মধ্যে রয়েছে, ফয়ার কোম্পানির নকল সেকলো, এস.বি-ল্যাবরেটরীজ কোম্পানির নকল চড়বিৎ-৩০, এস.বি-ল্যাবরেটরীজ কোম্পানির নকল চড়বিৎ-৩০, এস.বিল্যাবরেটরীজ কোম্পানির নকল চড়বিৎ-৩০ (সবুজ রং), নাভানা কোম্পানির নকল পিজোফেন, রিলায়েন্স কোম্পানির নকল ইলিক্সিম, রিলায়েন্স কোম্পানির নকল রিলাম, স্কয়ার কোম্পানির নকল সেকলোর ও ভেজাল ওষুধ তৈরির মেশিন বিলিস্টার।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com