যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ১১ জানুয়ারি ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

ধামইরহাটের চকময়রাম মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্র সুজয় রবিদাস এসএসসিতে জেলায় সেরা ও বোর্ডে চতুর্থ

রিফাতুল হাসান চৌধুরী (সৈকত)
জানুয়ারি ১১, ২০২২ ১:২১ অপরাহ্ণ
Link Copied!

মোঃ রিফাতুল হাসান চৌধুরী সৈকতঃ

নওগাঁর ধামইরহাটের মেধাবী ছাত্র সুজয় রবিদাস এসএসসি পরিক্ষায় ১৩০০ নম্বরের মধ্যে ১২৬৮ নম্বর পেয়ে জেলার সেরা শিক্ষার্থী এবং রাজশাহী বোর্ডের চতুর্থ স্থান অর্জন করেছে।

জানা গেছে,উপজেলার পৌর এলাকার চক্ষিণ চকযদু গ্রামের দুধনাথ রবিদাস (মিন্তা)র ছেলে সুজয় রবিদাস চকময়রাম মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ নিয়ে এসএসসি পরিক্ষা দেন।

২০২১ সালের ৩০ ডিসেম্বর পরিক্ষার ফলাফল প্রকাশ হলে সর্বোচ্চ ১২৬৮ নম্বরে জিপিএ-৫ অর্জনের মধ্য দিয়ে জেলার প্রথম শিক্ষার্থী এবং রাজশাহী বোর্ডের ৪র্থ স্থান অধিকার করেন।তার এমন ফলাফলে জেলাসহ রাজশাহী বোর্ডের সকল শিক্ষার্থী,শিক্ষক ও অভিভাবক মহলে আনন্দ নেমে এসেছে।

এবিষয়ে পিতা দুধনাথ রবিদাস মিন্তা জানান, আমি একজন পেশায় চামড়া ব্যবসায়ী।আমার নিজস্ব তেমন কোন জমি-জমা নেই মাত্র ৬শতাংশ জমির উপরে আমাদের বসত।আমি দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে সেখানে দীর্ঘবছর ধরে বসবাস করছি।বংশের পেশা ধরে রেখে চামড়া ব্যবসাসহ জুতো সেলাই করে কোন রকমে খেয়ে পড়ে জীবন যাপন করছি।আমার দুই সন্তানের মধ্যে সুজয় রবিদাশ বড় ছেলে।তার এমন ফলাফলে আমরা পরিবারের সকলে খুশি হয়েছি।আমি আমার সন্তানের ভবিষ্যৎ এর জন্য সকলের নিকট আশির্বাদ কামনা করি।

তিনি আরো বলেন, ২০১৫ সালে পিইসি এবং ২০১৮ সালে জেএসসি পরিক্ষায় আমার ছেলে জেলার প্রথম স্থান অধিকার করেন এবং নওগাঁ জেলা বিজ্ঞান যাদুঘর ও সৃজনশীল মেধা অন্মেষণ প্রতিযোগীতায় সেরা শিক্ষার্থীর স্থান অধিকার করে।

এবিষয়ে চকময়রাম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খেলাল ই রব্বানী জানান,আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থী জেলার প্রথম এবং রাজশাহী বিভাগের চতুর্থ স্থান অধিকার অর্জন করায় বিদ্যালয়ের সুনাম আরো বৃদ্ধি পেয়েছে।তার এমন কৃতিত্বপূর্ণ ফলাফলে আমরা গর্বিত।

যেকোনো সংবাদ পাঠান এই ইমেইলে jamunaprotidin@gmail.com