যমুনা প্রতিদিন
ঢাকাশুক্রবার , ১৪ জানুয়ারি ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর মোহনপুরে প্রাচীণ বিষ্ণুমূর্তি উদ্ধার

ফিরোজ আলম,নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ১৪, ২০২২ ১১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

রাজশাহীর মোহনপুর উপজেলার করিসা গ্রামের বিজলিপাড়া থেকে প্রায় ২৬ কেজি ওজনের একটি প্রাচীণ বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে থানা পুলিশ।

পুলিশ ও স্হানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) করিসা গ্রামের বিজলিপাড়ায় মৃতঃ শহর আলীর পুত্র মজিবর রহমানের প্রায় তিনশত বৎসর এর একটি পুরাতন পুকুর সংস্কার করতে গিয়ে মুর্তিটি দেখতে পাই সংস্কারকারিরা।

বিষয়টি তখন উপস্থিত লোকজনের মধ্যে কানাকানি ও জানাজানি হয়।পরে স্থানীয় লোকজন এসে এটিকে তারা প্রাথমিকভাবে বিষ্ণু মূর্তি বলে ধারনা করেন।এ নিয়ে ওই এলাকায় হইচই পড়ে যায়।

পরে খবর পেয়ে মোহনপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম এর নেতৃত্বে (ওসি তদন্ত) তৌহিদুর রহমান,এস আই আলহাজ্ব,এস আই রউফ ও সঙ্গীয় ফোর্সের সহায়তায় মোহনপুর থানা পুলিশের একটি দল গিয়ে ওই মূল্যবান মুর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ বিষয়টি নিশ্চিত করার জন্য মোবাইন ফোনে যোগাযোগ করা হলে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম বলেন,খবর পাওয়া মাত্র কালহ্মেপন না করে দ্রুত উদ্ধারের উদ্যেগ নেয়া হয়েছিলো।

বর্তমানে মূর্তিটি এখন থানা হেফাজতে রয়েছে। ইতিমধ্যেই এ বিষয়টি উর্ধতন কর্মকর্তাকে জানানো হয়েছে।আইনগতভাবে ও বিধি মোতাবেক মুর্তিটি রাজশাহী বরেন্দ্র জাদুঘরে সংরক্ষণের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

যেকোনো সংবাদ পাঠান এই ইমেইলে jamunaprotidin@gmail.com